মানসিক ভারসাম্যহীন যুবতীকে লাগাতার ধর্ষণ, কাঠগড়ায় মন্দিরের পুরোহিত


কোন পথে এগোচ্ছে এই দেশ? মানুষের বুদ্ধি, দায়িত্বজ্ঞান কি সবই আজ ধ্বংসের মুখে? যৌন লালসার কাছে কি নিজের বিবেককেও বিকিয়ে দিচ্ছেন সমাজের কিছু হীনমন্য মানুষ? ওড়িশায় ন্যক্কারজনক ঘটনার পর এই প্রশ্নগুলো ফের মাথাচাড়া দিয়ে উঠল। কারণ এবার মন্দিরের পুরোহিতের হাতেই ধর্ষণের শিকার হলেন এক মানসিক ভারসাম্যহীন যুবতী।

ঘটনা ওড়িশার গঞ্জাম জেলার ঘটনা। দেব-দ্বিজে অসীম ভক্তি। ঈশ্বরের নাম করেই দিন কেটে যায়। আর মন্দিরের এই হিন্দু পুরোহিতের বিরুদ্ধেই উঠল ধর্ষণের অভিযোগ। একবার নয়, ২৮ বছরের মানসিক ভারসাম্যহীন ওই যুবতীকে দিনের পর দিন ধর্ষণ করেছে পুরোহিত বলে অভিযোগ। যার ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন তিনি। শুক্রবার বেরহামপুর রেলওয়ে স্টেশন থেকে অভিযুক্ত পুরোহিতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হিঞ্জিলি থানার ইনস্পেক্ট ইন-চার্জ প্রশান্ত কুমার সাহু জানাচ্ছেন, অভিযুক্ত পুরোহিতের বাড়ি মুম্বইয়ে। কাজের সূত্রে গত ছ'মাস ধরে ওড়িশায় গঞ্জাম জেলার এক গ্রামে থাকে সে। গত বেশ কয়েকদিন ধরেই ওই যুবতীয় অসহায়তার সুযোগ নিয়ে তাকে ধর্ষণ করছিল সে। কিন্তু প্রথমে কেউই কিছু টের পায়নি। যুবতীও কাউকে কিছু খুলে বলেননি। বিষয়টি প্রথম জানাজানি হয়, যখন তাঁর বাবা-মা বুঝতে পারেন যুবতী অন্তঃসত্ত্বা। এরপরই গোটা ঘটনার কথা অভিভাবকদের জানান নির্যাতিতা। বৃহস্পতিবার যুবতীর মা থানায় পুরোহিতের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। তারপরই তদন্ত শুরু করে পুলিশ। শুক্রবার অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। পুলিশ সূত্রে খবর, বেরহামপুর স্টেশন থেকে ট্রেনে মুম্বই পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল ওই ব্যক্তি। তখনই পুলিশের জালে ধরা পড়ে সে। দু'জনেরই মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে। তবে এই ঘটনাই যেন চোখে আঙুল দিয়ে প্রমাণ করে দেয়, আজও এই সমাজে মহিলারা কতটা অসহায়।