সন্দেহের বশে স্ত্রীকে খুন, ১১ দিনের মধ্যেই যাবজ্জীবনের রায় আদালতের


বেঙ্গালুরু: স্ত্রীকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছিলেন ৭৫ বছরের চেন্নাবাসাইয়া । সেই অভিযোগেই তাকে যাবজ্জীবন কারাদন্ড দিল কর্ণাটকের চিত্রদুর্গার জেলা আদালত । হত্যাকান্ডের ঠিক ১১ দিনের মধ্যই এই রায় দিয়েছে জেলা আদালত ।

চিত্রদুর্গা জেলার চাল্লাকেরে শহরের বাসিন্দা চেন্নাবাসাইয়া মনে করতেন তার স্ত্রী, ৬৫ বছরের পুতাম্মা তার প্রতি বিশ্বস্ত নন । দিন দিন বেড়ে চলেছিল সন্দেহ । এমনকি তার অনুপস্থিতিতে বাড়িতে কাউকে প্রবেশ না করতে দেওয়ার নির্দেশও দিয়েছিলেন স্ত্রীকে । কিন্তু ২৬ জুন,  বাড়িতে পুতাম্মার বেশ কয়েকজন আত্মীয় আসেন । সন্ধ্যাবেলা তাঁর আত্মীয়রা চলে যাওয়া সত্ত্বেও আবার স্ত্রীর বিশ্বস্ততায় সন্দেহ প্রকাশ করেন অভিযুক্ত ।

২৭ জুন সকালেই নির্মমভাবে স্ত্রীকে প্রহার করেন অভিযুক্ত যার ফলে মৃত্যু হয় পুতাম্মার। এরপর প্রতিবেশীদের অভিযোগ পেয়ে চেন্নাবাসাইয়াকে গ্রেফতার করে পুলিশ। ২ দিনের মধ্যেই দাখিল হয় চার্জশিট । দ্রুত শুরু হয় তদন্ত । একদিনের মধ্যেই রিপোর্ট দেয় ফরেনসিক ল্যাব ।

সঠিক সময়ে প্রয়োজনীয় প্রমাণ ও প্রত্যক্ষদর্শী সহ শুরু হয় মামলা। ১১ দিনের মধ্যেই যাবজ্জীবন কারাদন্ডের রায় ঘোষণা করে আদালত ।

চিত্রদুর্গার এসপি শ্রীনিবাস জোশি এই রায়কে 'দেশের বিচারব্যবস্থার জয়' বলে আখ্যা দিয়েছেন । 'এই হত্যাকান্ডের দ্রুত মীমাংসা অবশ্যই এক নিদর্শন হয়ে উঠবে,' মন্তব্য করেন জোশি ।