তিরুপতি মন্দিরে ₹ ১৩.৫ কোটি প্রণামী দিলেন এই দুই প্রবাসী


তিরুমালা পাহাড়ের তিরুপতি বালাজিকে দুই আমেরিকা প্রবাসী শিল্পপতি ভক্ত প্রণামী দিলেন ১৩.৫ কোটি টাকা। জানা গিয়েছে, ইকা রবি এবং শ্রীনিবাস গুট্টিকোন্ডা নামে ওই দু'জন মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী হলেও আসলে তাঁরা অন্ধ্র প্রদেশের বাসিন্দা। তিরুপতি মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, ঈশ্বর তাঁদের প্রার্থনা পূরণ করায় তাঁরা প্রণামীস্বরূপ দিয়েছেন ওই টাকা। 

সূত্রের খবর, রবি তাঁর আমেরিকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বালাজির ই-হুন্ডিতে ১০ কোটি টাকা দিয়েছেন। শ্রীনিবাস ডিমান্ড ড্রাফট দিয়েছেন সাড়ে তিন কোটি টাকা।

তিরুমালা তিরুপতি দেবস্থানমের চেয়ারম্যান পুত্তা সুধাকর যাদব, রাজ্যের শিল্পমন্ত্রী এন অমরনাথ রেড্ডি ও অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে আজ সকালে এই প্রণামী দেওয়া হয়েছে। শ্রীনিবাস অনুরোধ করেছেন, তাঁর দেওয়া অর্থ যেন তিরুমালা তিরুপতি দেবস্থানম পরিচালিত অন্তত ছ'টি জনকল্যাণমূলক ট্রাস্টের কাজে লাগে। এই ট্রাস্টগুলির মধ্যে রয়েছে তীর্থযাত্রীদের বিনা মূল্যে খাবার, হাসপাতাল, অনাথাশ্রম ইত্যাদি। তিরুমালা তিরুপতি দেবস্থানমের চেয়ারম্যান পুত্তা সুধাকর যাদব, রাজ্যের শিল্পমন্ত্রী এন অমরনাথ রেড্ডি ও অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে শনিবার এই প্রণামী দেওয়া হয়েছে।

চলতি বছরে এপ্রিল মাসে তিরুপতি মন্দিরে জমা হয়েছিল ১ হাজার ৩৮ কোটি টাকা।