বিমানবন্দরে পড়ে রইল ভারতীয় টেবিল টেনিস দল, উড়ে গেল এয়ার ইন্ডিয়ার বিমান


এক প্রতিযোগিতায় অংশ নিতে ভারতীয় টেবিল টেনিস স্টার মনিকা বাত্রা-সহ আরও ছয় শীর্ষ টেবিল টেনিস খেলোয়াড় অস্ট্রেলিয়ার মোলবোর্নে যাচ্ছিলেন। কিন্তু তাঁদের বিমান বন্দরে রেখেই চলে গেল এয়ার ইন্ডিয়ার বিমান। এয়ার ইন্ডিয়ার দাবি ওই খেলোয়াড়রা নাকি দেরিতে এসেছেন, তার আগেই বিমানের সব আসন ভর্তি হয়ে গিয়েছিল।

ভারতের মোট ১৭ জন খেলোয়াড় ও অফিসিয়ালরা যাচ্ছিলেন আইটিটিএফ ওয়ার্ল্ড ট্যুর অস্ট্রেলিয়া ওপেনে যোগ দিতে। মঙ্গলবার থেকে প্রতিযোগিতা শুরু। সকলে বিমান বন্দরে আসার পরও মাত্র ১০ জন খেলোয়ারকেই বিমানটিতে উঠতে দেওয়া হয়। বাকিদের জানিয়ে দেওয়া হয় তাদের পিএনআর আলাদা, এবং ইতিমধ্যেই বিমানের সব আসন ভর্তি হয়ে গিয়েছে। মনিকা বাত্রা, মৌমা দাসদের ফেলেই চলে যায় বিমানটি। এনিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন মনিকা।

ঘটনার পরপরই তিনি টুইটারের মাধ্যমে ক্রিড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর ও প্রধানমন্ত্রীর দপ্তরে ঘটনাটি জানান। তিনি জানান, শরথ কমল, মৌমা দাস, মধুরিকা, হরমীত, সুতীর্থ, সথ্যন এবং তাঁকে উঠতে দেওয়া হয়নি বিমানে। তিনি জানান, 'এয়ার ইন্ডিয়ার কাউন্টারে আমাদের বলা হয় বিমানে অতিরিক্ত আসন বুক করা হয়েছে। তাই আমাদের ১৭ জনের দলের মধ্যে ১০ জনেরই বিমানে জায়গা হবে। তারপর আমাদের হতবম্ভ অবস্থায় ফেলেই বিমানটি উড়ে যায়।'

এয়ার ইন্ডিয়ার সাফাই হল টেবিল টেনিস দলের সফর নিয়ে তাদের আগে জানানো হয়নি। তারা বলেছে, সাধারণত খেলোয়াররা কোনও সফরে গেলে আগে থেকে তাদের জানানো হয়। তবে তাদেরকে আপাতত সংস্থার তরফে একটি হোটেলে রাখা হয়েছে এবং পরের দিনে বিমানেই তাঁদের অস্ট্রেলিয়া পৌঁছে দেওয়া হবে বলেও আশ্বস্ত করা হয়েছে। স্পোর্টস ইন্ডিয়ার ডিরেক্টর জেনারেলও টুইট করে নিশ্চিত করেছেন, টেবিলটেনিস দলটির বাকিদের সোমবার রাতের ফ্লাইটে উড়িয়ে নিয়ে যাওয়া হবে।