গ্রুপে অন্যের পাঠানো হোয়াটসঅ্যাপ-এর জেরে ৫ মাস জেলে তরুণ


হোয়াটসঅ্যাপ গ্রুপে অন্য একজনের পাঠানো মেসেজ-এর জেরে গত পাঁচ মাস ধরে জেলের ভেতরে মধ্যপ্রদেশের রাজগড়ের এক তরুণ। হোয়াটসঅ্যাপ গ্রুপে পাঠানো এই মেসেজটি অত্যন্ত উসকানিমূলক বলে জানিয়েছে পুলিশ। ওই গ্রুপের অ্যাডমিন হওয়ার কারণেই ২১ বছরের জুনেইদ খানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তবে জুনেইদের পরিবারের বক্তব্য একটু অন্যরকম। যে সময় হোয়াটসঅ্যাপ গ্রুপে ওই মেসেজটি পাঠানো হয়, তখন আদৌ বিএসসি ছাত্র জুনেইদ তার অ্যাডমিন ছিলেন না বলে দাবি তাঁদের। তত্‍কালীন গ্রুপ অ্যাডমিন ইরফান মেসেজটি পাঠায়। স্থানীয় কয়েকজন এর বিরুদ্ধে তালেন থানায় অভিযোগ জানালে গ্রুপ ছেড়ে দেয় সে। গ্রুপের নিয়ম অনুযায়ী নিজে থেকেই সেই সময় অ্যাডমিন হয়ে যান গ্রুপের সদস্য জুনেইদ। তাই এই মেসেজের দায় তাঁর নয় বলে পরিবারের দাবি।

মেসেজ পাঠানোর সময় জুনেইদ যে গ্রুপের অ্যাডমিন ছিলেন না, এরকম কোনও প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ। এমনকি এ সব কথা তাঁর বাড়ির লোক আগেও জানায়ও নি বলে দাবি করেছে তারা। গত ১৪ ফেব্রুয়ারি গ্রেপ্তার করা হয় জুনেইদকে। জামিন খারিজ হয়ে যাওয়ায় পরীক্ষাতেও বসতে পারেননি তিনি। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন রাজগড়ের পুলিশ সুপার সিমালা প্রসাদ।