জেলে কুখ্যাত ডন মুন্না বজরঙ্গীকে গুলি করে খুন


লখনউ: উত্তরপ্রদেশের বাগপত জেলে গুলি করে খুন করা হল কুখ্যাত ডন মুন্না বজরঙ্গীকে (৫১)। আজ সকালে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। মুন্নাকে আজ আদালতে নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সুনীল রাঠি নামে অপর এক বন্দি তাকে লক্ষ্য করে গুলি চালায়। ১০ বার গুলি করার পর দেহটি একটি নর্দমায় ফেলে দেয় সুনীল।

এই ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, 'জেলের মধ্যে এই ধরনের ঘটনা অত্যন্ত গুরুতর। কারাধ্যক্ষকে সাসপেন্ড করা এবং বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছি। তদন্তের পর এই ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।' সূত্রের খবর, জেলের নিরাপত্তায় গাফিলতির অভিযোগে উপ-কারাধ্যক্ষকেও সাসপেন্ড করা হয়েছে।

এই ডনের স্ত্রী সীমা সিংহ গত ২৯ জুন সাংবাদিক বৈঠকে দাবি করেন, 'আমি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে বলতে চাই, আমার স্বামীর জীবনের ঝুঁকি আছে। তাঁকে ভুয়ো সংঘর্ষে হত্যা করার চক্রান্ত চলছে।' এর কিছুদিনের মধ্যেই জেলে মুন্না খুন হওয়ায় উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা।

মুন্নার আইনজীবী ভি শ্রীবাস্তব বলেছেন, 'গত রাতে ঝাঁসি থেকে মুন্না বজরঙ্গীকে বাগপত জেলা আদালতে আনা হয়। আজ সকাল সাড়ে ৬টা নাগাদ এক সাজাপ্রাপ্ত বন্দি পিস্তল থেকে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। আমরা কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলাম, মুন্নার জীবন বিপন্ন।'