তরুণীকে গণধর্ষণ, দুই যুবককে ২০ বছর সশ্রম কারাদণ্ডের সাজা আদালতের


বারাসত:  নার্সিংহোমে আয়ার কাজ করেন। রাতে বাড়ি ফেরার পথে রেললাইনের ধারে জঙ্গলে নিয়ে গিয়ে এক তরুণীকে গণধর্ষণ করা হয়েছিল।  ঘটনায় আদালতে দোষী সাব্যস্ত হয় দুই যুবক। শুক্রবার তাদের ২০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করল বারাসত আদালত। বিচারক জানিয়েছেন, দোষীরা যদি জরিমানা না দেয়, তাহলে অতিরিক্ত আরও দুই মাস জেল খাটতে হবে।

ঘটনাটি বছর তিনেক আগের। নির্যাতিতা ওই তরুণী কলকাতার একটি নার্সিংহোমে আয়ার কাজ করেন। মামলার সরকারি আইনজীবী জানিয়েছেন, ঘটনার দিন রাতের ট্রেনে বাড়ি ফিরছিলেন তিনি। হাড়োয়া রোড স্টেশনে নেমে যখন রেললাইন ধরে হাঁটছিলেন ওই তরুণী, তখন তাঁর পিছু নেয় শ্যামল সর্দার ও তারক সরকার নামে দুই যুবক। তারপর রেললাইনের ধারে ঝোপে নিয়ে গিয়ে ওই তরুণীকে ধর্ষণ করে তারা। নির্যাতিতার চিৎকারে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। ধরা পড়ে যায় শ্যামল ও তারক। গণপিটুনির পর অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়। দু'জনকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রায় তিন বছর ধরে মামলা চলছিল বারাসত আদালতে। বৃহস্পতিবার অভিযুক্ত শ্যামল সর্দার ও তারক সরকারকে দোষী সাব্যস্ত করেন ২ নম্বর ফার্স্ট ট্র্যাক কোর্টের বিচারপতি পাপিয়া দাস। শুক্রবার ছিল সাজা ঘোষণা। দোষীদের ২০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয় আদালত। বিচারপতি পাপিয়া দাস জানিয়েছেন, সাজাপ্রাপ্তরা যদি জরিমানার টাকা না দেয়, তাহলে অতিরিক্ত আরও দু'মাস জেলে থাকতে হবে তাদের। আদালতের রায়ে খুশি নির্যাতিতা।

Highlights

বছর তিনেক আগে হাড়োয়া স্টেশনের কাছে গণধর্ষিতা হন ওই তরুণী।

রেললাইনের ধারে ঝোপে নিয়ে গিয়ে তাঁকে ধর্ষণ করে দুই যুূবক।

তাদের হাতেনাতে ধরে ফেলেন স্থানীয় বাসিন্দারা।