ধর্ষকদের মাথা কাটলে ৫ লক্ষ টাকা পুরস্কার!


মান্দাসৌর গণধর্ষণ কাণ্ডের দুই অভিযুক্তের মুণ্ডচ্ছেদ চাই। যিনি দুই অভিযুক্তের মাথা কেটে আনতে পারবেন, তাঁকে পাঁচ লক্ষ টাকা পুরস্কার দেব। মধ্যপ্রদেশের শিশুকন্যার গণধর্ষণ কাণ্ডকে ঘিরে উত্তপ্ত গোটা দেশ। এই পরিস্থিতিতেই একথা বললেন বিজেপি নেতা সঞ্জীব মিশ্র। তিনি বলেন, 'অভিযুক্তদের কঠিন শাস্তির দাবি করছি। যদি আদালত বা প্রশাসন সেই শাস্তি দিতে না পারে তবে তার দায়িত্ব আমি নিচ্ছি। যে ওই ধর্ষকদের মাথা কেটে আনবেন তাঁকে পাঁচ লক্ষ টাকা পুরস্কার দেব আমি।' এর আগেই বিজেপি বিধায়ক গোপাল পারমার বলেছেন, গোটা মুসলিম সমাজকেই কলুষিত করল এই দুই অভিযুক্ত। তাই ওই সম্প্রদায়ের ভবিষ্যত প্রজন্মকে নীতিশিক্ষা দেওয়ার উদ্যোগ নিতে হবে অভিভাবকদের। না হলে এঘটনা অহরহ ঘটবে। মান্দাসৌর গণধর্ষণ কাণ্ডে একের পর এক ক্ষোভ উগরে দিচ্ছেন রাজনৈতিক ব্যক্তিত্বরা।

এই প্রসঙ্গে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, ধর্ষণকাণ্ডে জড়িত কাউকেই রেহাই দেওয়া হবে না। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছেন, এখন নিজেদের বাচ্চাদের রক্ষার্থে সকলকেই জোট বেঁধে এগিয়ে আসতে হবে। এক টুইটবার্তায় রাহুল বলেন, 'মান্দাসৌরে আট বছরের শিশুকন্যা গণধর্ষিত হয়েছে। নির্যাতিতা শিশুটি এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছে। এই নিষ্ঠুরতা আমাকে তাড়িয়ে নিয়ে বেড়াচ্ছে। এক জাতি হিসেবে আমাদের প্রত্যেককেই নিজেদের বাচ্চাদের রক্ষার্থে এগিয়ে আসতে হবে। একই সঙ্গে নির্যাতিতাকে দ্রুত সুবিচার পাইয়ে দেওয়ারও ব্যবস্থা করতে হবে।'

এদিকে নির্যাতিতা শিশুটির বাবার ব্যাংক অ্যাকাউন্টে পাঁচ লক্ষ টাকা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী চৌহান। তবে সেই টাকা নিতে অস্বীকার করেছেন নির্যাতিতার বাবা। তাঁর দাবি, 'আমি কোনও ক্ষতিপূরণ চাই না। শুধু অভিযুক্তদের ফাঁসি চাই।' উল্লেখ্য, দিন চারেক আগে ইরফান ও আরিফ নামের দুই যুবক স্কুল থেকে বাচ্চাটিকে অপহরণ করে। তারপর একটি নির্জন এলাকায় নিয়ে গিয়ে শিশুটির উপরে নারকীয় নির্যাতন চালায়। ধৃতদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।