সন্ত্রাসবাদের চেয়েও বড় অপরাধ গো-হত্যা, মন্তব্য রামগড়ের বিজেপি বিধায়কের


জয়পুর: আলওয়ার বিতর্কে এবার নাম জড়াল বিজেপি বিধায়ক জ্ঞান দেব আহুজার । একের পর এক গণপিটুনির ঘটনায় উদ্বিগ্ন রাজনৈতিক দলগুলি থেকে শুরু করে শীর্ষ আদালত; এরইমধ্যে আহুজা মন্তব্য করেছেন সন্ত্রাসবাদের চেয়েও বড় অপরাধ হল গোহত্যা ও এই কাজ যারা করে তাঁদের উচিৎ শাস্তি হওয়া দরকার ।

সন্ত্রাসবাদের কারণে হয়ত প্রাণ হারান ২-৫ জন মানুষ কিন্তু গোহত্যা এমনই এক অপরাধ যা সমগ্র হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করে।  বারবার একটি ধর্মের মানুষদের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করলে হিংসার ঘটনা কেউই আটকাতে পারবে না, এমনটাই জানিয়েছেন আহুজা । আদালতেরও উচিৎ এই বিষয়টি ভেবে দেখা যে গরু আমাদের মাতার সমান ও তার সাথে কোনওরকম অন্যায় আচরণ করলে তা কিছুতেই সমর্থনযোগ্য নয় ।

আলওয়ারে গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে হত্যা করা হয় রাকবর খান নামক যুবককে । এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ । তিন অভিযুক্তের মুক্তির দাবিও করেছিলেন রামগড়ের বিধায়ক আহুজা । পুলিশের বিরুদ্ধেও ভুল তদন্ত করার অভিযোগ তোলেন ও এই ঘটনায় সিবিআই তদন্তের দাবিও জানিয়েছিলেন তিনি । বিরোধীদের একাংশ ইতিমধ্যেই আহুজাকে বিঁধেছেন । তাঁদের দাবি আলওয়ার গণপিটুনির নেপথ্যে আছেন আহুজারই লোক ।