পিএসসি-র মাধ্যমে মোটর ভেহিকল ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের ।


মোটর ভেহিকল ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমঙ্গ সরকার। বাংলা ভাষায় কথা বলা এবং লেখায় পারদর্শীরা এই নিয়োগে অগ্রাধিকার পাবেন বলে জানানো হয়েছে এই বিজ্ঞপ্তিতে। তবে যাঁদের মাতৃভাষা নেপালি তাঁদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না। 

এই চাকরিটি মূলত নন-টেকনিক্যাল বিভাগে। সবমিলিয়ে ৬৬টি পদে নিয়োগ সম্পন্ন করা হবে। ওবিসি-র এ ক্য়াটিগরি-তে ৬ জন, ওবিসি-র বি ক্য়াটগরিতে ৪ জন, এসসি জনজাতি ভুক্ত ক্ষেত্রে ১৪ জন এসটি ক্য়াটিগরিতে ৪জন, স্পোর্টস ক্যাটিগরিতে ১ এবং প্রতিবন্দীদের জন্য ১টি আসন সংক্ষিত রয়েছে।

মাইনে- বেসিক পে- ৭,১০০টাকা, গ্রেড পে ৩,৯০০টাকা ধরে মোট বেতন ৩৭,৬০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয়ের থেকে স্নাতক ডিগ্রি
নিম্নলিখিত ন্যূনতম শারীরিক সক্ষমতা থাকতে হবে- 
১। সবধরণের ক্যাটিগরি-র প্রার্থীদের জন্য (গোর্খা, গারোওয়ালি, রাজবংশী ও পাহাড়ি জনজাতি বা শিডিউলড ট্রাইবস জনজাতি ছাড়া) --- উচ্চতা ১৭০ সেন্টিমিটার,ছাতি- ৫ সেন্টিমিটার ফুলিয়ে ৮৬ সেন্টিমিটার, ওজন- উচ্চতা ও বয়স মেনে মেডিক্যাল স্ট্যান্ডার্ড অনুযায়ী।
২। গোর্খা, গারোওয়ালি, রাজবংশী ও পাহাড়ি জনজাতি বা শিডিউলড ট্রাইবস জনজাতি- উচ্চতা ১২০ সেন্টিমিটার, ছাতি- ৫ সেন্টিমিটার ফুলিয়ে ৮১ সেন্টিমিটার,ওজন- উচ্চতা ও বয়স মেনে মেডিক্যাল স্ট্যান্ডার্ড অনুযায়ী।
বয়স- ০১.০১.২০১৮-র মধ্যে প্রার্থীর বয়স ১৮ বছরের নিচে হওয়া চলবে না, সর্বোচ্চ সীমা ৩৯ বছরের ঊর্ধ্বে নয়।
পরীক্ষার পাঠ্যক্রম ও পদ্ধতি- 
পার্ট ১- পরিবহণ দফতরের সঙ্গে আলোচনার পরই কমিশন থেকে লিখিত পরীক্ষার পাঠ্যক্রম ও পদ্ধতি নিয়ে জানানো হবে।
পার্ট ২- এই ধাপে পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। পার্ট-ওয়ানে উত্তীর্ণরাই পার্ট ২-তে অন্তর্ভুক্ত হবেন।
চূড়ান্ত মেধা তালিকা টাঙানো হবে পার্ট ১ ও পার্ট ২-এর পরীক্ষার ফলাফলের ভিত্তিতে।

পরীক্ষার ফি দিতে হবে ১৬০ টাকা
কীভাবে পরীক্ষার ফি দেবেন এবং আর আনুসাঙ্গিক তথ্যের জন্য নিচের পিডিএফ অ্য়াটাচমেন্ট দেখুন। প্রয়োজনে http://pscwbapplication.in/ এখানেও ক্লিক করতে পারেন।