উত্তরাখণ্ড: খাদে বাস পড়ে মৃত ৪৭জন যাত্রী


ভয়াবহ বাসদুর্ঘটনা ঘটল উত্তরাখণ্ডে। রবিবার সকালে একটি যাত্রী বোঝাই বাস খাদে পড়ে যায়। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৭ জন যাত্রী।মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে পওরি গাড়ওয়ালের নৈনিদান্ডা ব্লকের পিপালি-ভোয়ান মোটরওয়ে এলাকায়। 

সূত্রের খবর, ২৮ সিটের একটি মিনিবাস মোট ৫০ জন যাত্রী নিয়ে ভোয়ান থেকে রামনগর যাচ্ছিল। তবে, কী কারণে বাসটি দুর্ঘটনার কবলে পড়ল, তা এখনও সুনিস্চিত করা বলা যাচ্ছে না। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় উদ্ধারকারী দলের সদস্যরা। 

দুর্ঘটনায় গুরুতর আহত ৪ জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে গাড়ওয়াল কমিশনার দিলীপ জাওয়ালকর জানিয়েছেন, ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে। 

পওরি পুলিশ সুপার জগত রাম জানিয়েছেন, প্রাইভেট বাসটি জিওইন গ্রামের কাছে গিয়ে উল্টে যায়। অতিরিক্ত যাত্রী বোঝাই বাসটি প্রায় ২০০ মিটার গভীর খাদে গিয়ে পড়ে যায়। ঘটনায় মৃতদের পরিবারকে সান্ত্বনা জানান মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদেরকে পঞ্চাশ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। তিনি এও জানান, ভয়বাহ এই দুর্ঘটনায় গুরুতর জখমদের দরকার পড়লে দেরাদুনে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা যাবে। 

উল্লেখ্য, সকালের এই মর্মান্তিক ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।