ভাইরাল হওয়া একটি ভিডিও! ঝাঁসির সেই মাটিই আজ কলাঙ্কিত।


লখনৌ : এই সেই ঝাঁসি  যেখানে এক সময় ব্রিটিশদের দেশ থেকে বিতারিত করতে সর্বাত্মক আন্দোলন শুরু করেছিলেন এক মহিলা। ঝাঁসি রানির সেই বীরত্ব, দেশপ্রেম আজও অনুসরণ করার মতো। কিন্ত ঝাঁসির সেই মাটিই আজ কলাঙ্কিত। সৌজন্যে নেট বিশ্বে ভাইরাল হওয়া একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে এক দল যুবকের হাতে লাঞ্ছিত হচ্ছে নাবালিকা। গতকাল বিকেল থেকে ভিডিও ভাইরাল হওয়ার পরই তদন্ত শুরু  করেছে  পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ঘটনা ঘটেছে 12 জুলাই।      
তদন্তে উঠে এসেছে ওই নাবালিকার মা কৃষিকাজ করেন। সেদিন মাকে খাবার পৌঁছে দিতেই  বাড়ি থেকে বের হয় নাবালিকা। রাস্তায় দেখা হয় এক বন্ধুর সঙ্গে।  বেশ কিছুটা রাস্তা দুজনে একসঙ্গে যায়। এরপর থেকেই  শুরু  হচ্ছে ভিডিও। তাতে দেখা যাচ্ছে কয়েকজন যুবক নাবালিকার পথ আটকাচ্ছে। হাত ধরে  টেনে নিয়ে যাওয়ায় চেষ্টাও করে চলেছে। নাবালিকা চিৎকার করছে। রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করছে।কিন্তু সে কথায় কানই দিচ্ছে না যুবকরা। ভিডিও-র আরেকটি অংশে দেখা যাচ্ছে একটি মাঠে নাবালিকা বসে আছে । তাকে ঘিরে আছে বেশ কয়েকজন। তারা নানা রকম অশালীন কথাও বলছে বলে শোনা যাচ্ছে।

পুলিশের অনুমান এলাকারই  কেউ এই ভিডিও তুলেছে। তবে তা থেকে এটা বোঝা যাচ্ছে না যে এরপরে ওই নাবালিকার সঙ্গে কী হয়েছে? আপাতত এই মিনিট ছয়েকের ভিডিও বিশ্লেষণ করেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। জানা গিয়েছে দ্রুত ওই নাবালিকার শারীরিক পরীক্ষা হবে। তার বয়ানও রেকর্ড করবে পুলিশ। কুলদীপ নারায়ণ নামে ঝাঁসির  এক পুলিশ আধিকারিক জানিয়েছেন ভিডিও-তে যে তিনজন যুবককে দেখা গেছে তাদের চিহ্নিত করা গিয়েছে। বাকিদের পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।