জ্বরে মৃত্যু কিশোরীর, ডাইনি অপবাদে মার মহিলাকে


আলিপুরদুয়ার : জ্বরে কিশোরীর মৃত্যু। আর তার জেরেই এক মহিলাকে ডাইনি সন্দেহে বেধড়ক মারধর করল এলাকার লোকজন। আলিপুরদুয়ার শহর লাগোয়া মাঝেরডাবরি চাবাগানে ঘটেছে এই চাঞ্চল্যকর ঘটনা। ডাইনি সন্দেহে মারধরের ঘটনায় শামুকতলা থানার পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

এই এলাকার ক্লাস সিক্সের ছাত্রী আচল চিক বড়াইক। ১১ বছরের এই নাবালিকার মৃত্যুর কারণ হিসেবে ধরা হয় চল্লিশ পার হওয়া বৃন্দাকে। তার তুকতাকের কারণেই এই ছাত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে চাবাগানের এক দল শ্রমিক ও তাদের পরিবার। তার জেরেই তাকে শনিবার রাতে বাড়ি থেকে টেনে বের করে মারধর করা হয় বলে অভিযোগ। বাড়িতে একমাত্র ছেলে বসন্তের সঙ্গে থাকত বৃন্দা। জনরোষের মুখে পড়ে আর কিছু করতে পারেনি বসন্ত। 

পরে স্থানীয় লোকজন ছুটে এসে বৃন্দাকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভরতি করে। গতকাল সকালে পরিস্থিতির অবনতি হলে তাকে শিলিগুড়ি মেডিকেল কলেজে রেফার করা হয়। শনিবার রাতে ওই মহিলাকে মারধর করা হয়। জানা গেছে জখম মহিলার নাম বৃন্দা চিক বড়াইক। মাঝের ডাবরি চাবাগানের বড়াইক লাইনের বাসিন্দা তিনি।

রবিবার সকালে পরিস্থিতির অবনতি হলে তাকে শিলিগুড়ি মেডিকেল কলেজে রেফার করা হয়। বৃন্দার ছেলে বসন্ত চিক বড়াইক বলেন, "মা অত্যন্ত সাদাসিধে প্রকৃতির। কারও সঙ্গে বেশি কথা বলেন না। অযথা মিথ্যা অভিযোগে মাকে মারধর করা হয়েছে। এই ঘটনায় যুক্ত সকলের কঠোর শাস্তি দাবি করছি।" 

মারধরের ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম সঞ্জীব চিক বড়াইক, হাবুল মাহাত ও সঞ্জীত গোপ। আলিপুরদুয়ারের পুলিশ সুপার সুনীল যাদব বলেন, "আমরা এই ঘটনায় দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছি। তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় আরও কেউ যুক্ত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।"