কেরালায় ছুরিকাহত ছাত্রীর মৃত্যু, অভিযুক্ত এ রাজ্যের শ্রমিক! উত্তেজনা এলাকায়


আইনের ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনার পর ফের একবার বিতর্কের কেন্দ্রে কেরালার কোচির পেরুম্বাউর এলাকা। যেখানে ভিনরাজ্যের শ্রমিকদের অস্থায়ী বসতি রয়েছে। এবার আরও এক কলেজ ছাত্রীর মৃত্যুর অভিযোগ উঠেছে এক ভিনরাজ্যের শ্রমিকের বিরুদ্ধে। ২২ বছরের যুবতী নীমীশাকে নৃশংস ভাবে হত্যার অভিযোগ উঠেছে বাংলার এক শ্রমিকের বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

অসুস্থ থাকায় সম্প্রতি MES কলেজ থেকে ছুটি নিয়ে বাড়িতেই ছিলেন নীমীশা। সঙ্গে তাঁর ঠাকুমা। নীমীশার বাবার অনুপস্থিতিতে সোমবার সকাল ৯টা নাগাদ বাড়িতে ঢোকে অভিযুক্ত। এরপর বৃদ্ধার গলার সোনার চেন লুটের চেষ্টা করে বলে অভিযোগ। ঠাকুমার চিৎকারে ছুটে আসেন নীমীশা। বাধা দেওয়ার চেষ্টা করেন চোরকে। সে সময়ই নীমীশার উপর ছুরি-হামলা করে অভিযুক্ত শ্রমিক। যুবতীর কাকা ছুটে এলে, তাঁর উপরও হামলা করা হয়।

এদিকে, আক্রান্তদের চিৎকারের জেরে আশপাশের লোকজন ছুটে আসে। পালাতে গিয়ে ধরা পড়ে অভিযুক্ত। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক জেরার পর ধৃত শ্রমিক বাংলার বাসিন্দা বলে জানা যাচ্ছে। তার সঙ্গে আর কেউ ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। 

জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয় নীমীশাকে। তাঁর কাকার চোটও গুরুতর।

এই ঘটনার জেরে নিকটবর্তী শ্রমিক বসতিতে হামলা চালান স্থানীয়রা। অশান্তির সৃষ্টি হয় এলাকায়। বড় সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে পেরুম্বাউরে।