সংযুক্ত আরব আমিরশাহীতে চাকরি ছেড়ে দেওয়া কেরলের যুবক লটারিতে পেলেন ১৩ কোটি টাকা


নয়াদিল্লি: সংযুক্ত আরব আমিরশাহীতে চাকরি ছেড়ে ভারতে ফেরা এক যুবক লটারিতে জিতলেন ১৩ কোটি টাকা। নয়াদিল্লির উড়ান ধরার আগে আবুধাবি বিমানবন্দরেই জ্যাকপটের টিকিট কাটেন তিনি। এই একটি সিদ্ধান্তই যে তাঁর ভাগ্য বদলে দেবে, সেটা ভাবতেও পারেননি তিনি।

তোজো ম্যাথু নামে এই যুবক কেরলের বাসিন্দা। তিনি সংযুক্ত আরব আমিরশাহীতে সিভিল সুপারভাইজার হিসেবে কাজ করছিলেন। তিনি জানিয়েছেন, 'ভারতের উড়ান ধরার আগে আবুধাবি বিমানবন্দরে লটারির টিকিট কিনেছিলাম। আমার স্ত্রী নয়াদিল্লিতে একটি চাকরি পেয়েছে। তাই চাকরি ছেড়ে ওর কাছে যাচ্ছিলাম। দেশে ফিরে ওই লটারি সংস্থার ওয়েবসাইট দেখে ফলাফল জানতে পারি। আমি এখনও বিশ্বাস করতে পারছি না ৭০ লক্ষ দিরহাম (১৯ লক্ষ মার্কিন ডলার বা ১৩ কোটি টাকা) জিতেছি। কেরলে একটি বাড়ি করা আমার দীর্ঘদিনের স্বপ্ন। লটারিতে এত টাকা জেতায় আমার স্বপ্ন সফল হতে পারে।'

ওই লটারি সংস্থা সূত্রে জানা গিয়েছে, ৯ জন এক লক্ষ দিরহাম (২৭,০০০ মার্কিন ডলার) জিতেছেন। তাঁদের মধ্যে পাঁচজন ভারতীয়, একজন পাকিস্তানি এবং একজন কুয়েতের নাগরিক আছেন। এর আগে এপ্রিলে দুবাইয়ের এক ভারতীয় গাড়িচালক আবুধাবিতে লটারিতে ১.২০ কোটি দিরহাম জিতেছিলেন। জানুয়ারিতে কেরলের এক বাসিন্দাও আবুধাবিতে লটারিতে ১.২০ কোটি দিরহাম জিতেছিলেন।