মুম্বইয়ে গাড়ির মধ্যেই ধর্ষিতা বিদেশি পর্যটক, অভিযুক্ত ট্যুর গাইড


মুম্বই ঘোরানোর নামে এক বিদেশিনীকে ধর্ষণের অভিযোগ উঠল ট্যুর গাইডের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত ১৪ জুন। শুক্রবার মুম্বইয়ের কোলাবা থানায় অভিযোগ হয়। তার পরই ঘটনাটি সামনে আসে।

পুলিশ সূত্রে খবর, গত ডিসেম্বরে ইতালি থেকে ভারতে এসেছেন ওই মহিলা। সম্প্রতি মুম্বইয়ে ঘুরতে আসেন তিনি।

মুম্বইয়ে দর্শনীয় বিভিন্ন স্থানে যাওয়ার জন্য একটি বাসে ওঠেন। মহিলার অভিযোগ, ওই বাসেই ট্যুর গাইডের সঙ্গে তাঁর পরিচয় হয়।  ওই মহিলা তাঁকে গাইড হিসাবে নিযুক্ত করেন।  মুম্বইয়ের বিভিন্ন জায়গা ঘুরে দেখার পর সন্ধ্যা ৭টায় জুহু বিচে বাসটি তাঁদের নামিয়ে দেয়।

মহিলার অভিযোগ, ট্যুর গাইড তাঁকে বলিউড স্টার অমিতাভ বচ্চনের বাড়ি দেখাতে চান। অমিতাভ বচ্চনের বাড়ি দেখিয়ে মহিলাকে কোলাবায় তাঁর হোটেলে ছেড়ে দেবে বলেন। তিনি রাজিও হয়ে যান।

মহিলার অভিযোগ, সেই মতো ট্যুর গাইড একটি ক্যাব ভাড়া করেন। অমিতাভ বচ্চনের বাড়ি দেখিয়ে কোলাবায় তাঁর হোটেলের দিকে যাওয়ার পথে একটি দোকান থেকে মদ কেনেন এবং গাড়ি থামিয়ে তাঁকে জোর করে মদ্যপান করিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ।

ঘটনার পর তিনি ইতালির দূতাবাসে অভিযোগ জানান। সেখান থেকেই তাঁকে পুলিশে অভিযোগ করতে বলা হয়। মহিলার কাছ থেকে অভিযোগ পেয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

মহিলাদের জন্য ভারতই নাকি সবচেয়ে নিরাপত্তাহীন, সবচেয়ে বিপজ্জনক দেশ। সম্প্রতি একটি সমীক্ষার এমন রিপোর্ট নিয়ে হইচই পড়ে গিয়েছে দেশ জুড়ে। যদিও সেই সমীক্ষার পদ্ধতি নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে।