সংশোধনাগারে মাদক পাচারের অভিযোগে গ্রেপ্তার চিকিৎসক


সংশোধনাগারে ও মাদক পাচারের অভিযোগে অমিতাভ চৌধুরি নামে এক চিকিৎসককে গ্রেপ্তার করল পুলিশ। গতরাতে বারুইপুর থেকে তাঁকে গ্রেপ্তার করে আলিপুর থানার পুলিশ। অমিতাভ চৌধুরিকে জেরা করে মহম্মদ মোশারফ নামে এক ব্যক্তির নাম জানতে পেরেছে পুলিশ।

রক্ষীদের নজর এড়িয়ে চোরাপথে সংশোধনাগারে মাদক থেকে মোবাইল পাচারের অভিযোগ রয়েছে বহুদিন ধরেই। বর্ধমান থেকে হুগলির গুড়াপে সংশোধনাগারে মিলেছে মোবাইল। এছাড়া আগে আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগার থেকে বন্দী পালানোর ঘটনার পর জেলে তল্লাশি চালিয়ে পাওয়া যায় মোবাইল, হিটার। কিন্তু সংশোধনাগারে এগুলি কীভাবে ঢুকছে তা কিছুতেই বুঝতে পারছিলেন না কারা কর্তৃপক্ষ। কারাকর্মীদের উপর বাড়ছিল সন্দেহ। তবে অমিতাভ চৌধুরি গ্রেপ্তারের পর বেশকিছুটা ধারনা বদলালো বলে মনে করা হচ্ছে। 

অমিতাভকে জেরা করে মোশারফের সন্ধান পায় পুলিশ। জানা যায় অমিতাভর পাশাপাশি এই ব্যক্তি আলিপুর সংশোধনাগারে মাদক এবং মোবাইল পাচার করত। তবে কোন পথে, কিভাবে, তা এখনও জানতে পারেনি পুলিশ। অমিতাভ চৌধুরিকে জেরা করে আরও তথ্য পাওয়ার চেষ্টা করছে পুলিশ। 

কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, "সংশোধনাগারে বেআইনি কার্যকলাপ রুখতে আমরা বদ্ধপরিকর। এটা তো সবে শুরু। আমরা সব সংশোধনাগারের উপরই নজর রাখছি।" এদিকে, আজ ভোররাতে আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে তল্লাশি চালিয়ে আবার উদ্ধার হয়েছে চারটি মোবাইল। সেগুলি কিভাবে ঢুকলো তা জানার চেষ্টা করছে সংশোধনাগার কর্তৃপক্ষ।