পায়ুপথে প্লাস্টিকে মোড়া সোনার বিস্কিট, বিমানবন্দরে আটক ব্যক্তি

উদ্ধার হওয়া সোনার বিস্কিট ও আটক ব্যক্তি !


আগরতলা : ফের বিমানবন্দরে সোনার বিস্কিট সহ আটক করা হল এক ব্যক্তিকে। নাম বাচ্চু লাল। উত্তরপ্রদেশের বাসিন্দা। আগরতলা থেকে ইন্ডিগোর ৮৩৩৮১ নম্বর বিমানে কলকাতা এসেছিল সে।

আগরতলা থেকে কলকাতা বিমানবন্দরের শুল্ক দপ্তরের কর্মীদের কাছে খবর আসে, ওই বিমানের এক যাত্রীর কাছে বেশ কিছু সোনার বিস্কিট আছে। যার কোনও বৈধ কাগজ নেই। 

তল্লাশির সময় মেটাল ডিটেক্টরে ওই ব্যক্তির শরীরে ধাতব বস্তুর উপস্থিতি লক্ষ্য করা যায়। সঙ্গে সঙ্গে জওয়ানরা তাকে বিমানবন্দরের অন্য রুমে নিয়ে গিয়ে তল্লাশি শুরু করে। জেরা করায় পায়ুপথ থেকে প্লাস্টিকে মোড়া তিনটি প্যাকেট বের করে। ওই প্যাকেটগুলির মধ্যে আটটি সোনার বিস্কিট পাওয়া যায়। মোট ওজন ৯৩০গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ২৮ লাখ ৮০ হাজার টাকা। এরপরই ওই যাত্রীর কাছ থেকে সোনার বৈধ কাগজ দেখতে চাওয়া হয়। কিন্তু তা দেখাতে না পারায় ওই ব্যক্তিকে আটক করা হয়। পরে CISF ওই ব্যক্তিকে এয়ারপোর্ট থানার হাতে তুলে দেয়। 

ওই যাত্রী আগে সিঙ্গাপুর থেকে আগরতলা আসে। পরে সেখান থেকে বিমান বদল করে কলকাতায় যাওয়ার ছক কষে। সোনার বিস্কিটগুলি থাইল্যান্ড থেকে আনা হয়েছে বলে মনে করা হচ্ছে। 

এর আগে একইভাবে সোমবার(৯ জুলাই) পায়ুপথে ৫০০গ্রাম সোনা ঢুকিয়ে কলকাতা যাওয়ার পথে আগরতলা বিমানবন্দর থেকে CISF-র হাতে ধরা পড়ে এক বাংলাদেশি যুবক।