৭০ বছরের আদিবাসী বৃদ্ধাকে গণধর্ষণে অভিযুক্ত তিন


হলদিয়া: ৭০ বছরের এক আদিবাসী বৃদ্ধাকে গণধর্ষণ ও মারধরের অভিযোগ উঠল তিন ব্যক্তির বিরুদ্ধে৷ ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের এগরার ছত্রি এলাকায়। অভিযুক্তরা হল খোকন সিং, বলাই সিং ও অনন্ত সিং৷

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ৭ জুলাই বাড়ির পাশে মাঠে দুপুরে শাক তুলছিলেন ওই বৃদ্ধা। অভিযোগ সেই সময় মাঠের মধ্যে বৃদ্ধাকে একা দেখতে পেয়ে তিন ব্যক্তি মিলে তাকে গণধর্ষণ করে৷ সেই সময় তারা মদ্যপ অবস্থায় ছিল বলে অভিযোগ৷ এরপর বৃদ্ধাকে ব্যাপক মারধর করে পালিয়ে যায়। বিকেলে মাঠের মধ্যে ওই বৃদ্ধাকে অচৈতন্যভাবে পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা৷

তাঁকে উদ্ধার করে স্থানীয় এগরা হাসপাতালে চিকিৎসারর জন্য নিয়ে যাওয়া হয়। চিকিৎসা চলার দুদিন পর ৯ তারিখে বৃদ্ধার জ্ঞান ফেরে। তারপর তিনি সমস্ত ঘটনা স্থানীয় বাসিন্দাদের জানান। ১০ তারিখ স্থানীয় এগরা থানায় অভিযোগ দায়ের হয় তিনজনের বিরুদ্ধে। বৃদ্ধার অবস্থার অবনতি হওয়ায় বৃদ্ধাকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিযুক্তদের গ্রেফতার না করায় অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংঠন কাঁথি শাখার পক্ষ থেকে এগরা থানায় অভিযুক্তদের গ্রেফতারের কড়া শাস্তির দাবিতে বিক্ষোভ দেখায়৷ পাশাপাশি তাঁরা এগরা থানায় একটি স্মারকলিপিও জমা করেন।

সংগঠনের পক্ষ থেকে দাবি জানানো হয়েছে, দ্রুত অভিযুক্তদের গ্রফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে৷ পাড়ায় পাড়ায় মদের ব্যবসা বন্ধ করা ও মদের ঠেক ভেঙ্গে গুড়িয়ে দিতে হবে। তাদের দাবি যদি পুরন না করা হয় তাহলে পরবর্তী সময়ে তারা বৃহত্তর আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন। এগরা থানার পক্ষ থেকে জানানো হয়েছে পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। অভিযুক্তরা পলাতক। তাদের খোঁজ শুরু হয়েছে।