হেমা মালিনী নাকি চাইলে এক মিনিটেই মুখ্যমন্ত্রী হতে পারেন!

হেমা মালিনী।

নেহাত স্বাধীনতা তাঁর বড্ড বেশি প্রিয়, তা না হলে এক মিনিটের মধ্যেই সাংসদ থেকে মুখ্যমন্ত্রী হয়ে যেতে পারেন তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের বাঁসওয়ারায় এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন বিজেপি সংসদ হেমা মালিনী। সেখানেই সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

প্রাক্তন অভিনেত্রী হেমা উত্তরপ্রদেশের মথুরার সাংসদ। ২০০৩ সালে তাঁর রাজনীতিতে আসা। অটলবিহারী বাজপেয়ী তাঁকে রাজ্যসভার প্রার্থী হিসাবে মনোনীত করেন। ২০১০ সালে দলের সাধারণ সম্পাদক হন।

দেড় দশকের রাজনীতি জীবন, মুখ্যমন্ত্রী হতে ইচ্ছা করে না? হেমা বলেন, ''ড্রিম গার্ল হোক বা হেমা মালিনী, আমাকে পরিচিতি দিয়েছে বলিউড, রাজনীতি নয়। আমি কোনও কাজেই বাঁধা পড়তে চাই না আমি। মুখ্যমন্ত্রী হলে স্বেচ্ছায় চলাফেরার স্বাধীনতা শেষ হয়ে যাবে। চাইলে আমি এক মিনিটেই মুখ্যমন্ত্রী হতে পারি।'' তবে বলিউড তাঁকে পরিচিতি দিয়েছে বলে সাংসদ হিসাবে নিজের দায়িত্ব-কর্তব্য থেকে যে বিরত নন, তাও বুঝিয়ে দিয়েছেন কাজের খতিয়ান দিয়ে।

হেমার দাবি, সাংসদ হওয়ার আগেও দলের জন্য অনেক কাজ করেছেন। এমনকি গত চার বছরে নিজের লোকসভা কেন্দ্রে প্রভূত উন্নতিমূলক কাজ করেছেন বলেও দাবি করেছেন বলিউডের ড্রিম গার্ল। বিশেষ করে রাস্তাঘাট আগের চেয়ে অনেক ভাল হয়েছে।

একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসাও করেন তিনি। হেমা বলেন, ''কৃষক, মহিলা এবং দরিদ্রদের জন্য জন্য প্রচুর কাজ করছেন প্রধানমন্ত্রী। তাঁর প্রতিনিধিত্বেই দেশের উন্নতি হচ্ছে। তাঁর মতো প্রধানমন্ত্রী খুঁজে পাওয়া মুশকিল। অন্য দলের নেতারা অনেক কিছু বলতে পারেন তাঁর সম্পর্কে, কিন্তু দেশের জন্য মোদীর চেয়ে বেশি কাজ কে করেছেন আমি দেখতে চাই।''