অভিনব কায়দায় ২০০টি চাকরির অফার পেলেন বেকার যুবক


সেজেগুজে হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তার সিগন্যালে দাঁড়িয়ে কোনও কিছু বিক্রি করা নয়, হকারি করার চেয়েও অভিনব কিছু করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ডেভিড কাসারেস। সিলিকন ভ্যালির রাস্তায় নিজের বায়োডেটা হাতে নিয়ে কাজের সুযোগ চেয়ে তা বিলি করেছেন পথচলতি সকলকে। আর তাতে ফলও মিলেছে হাতেনাতে। একসঙ্গে একাধিক চাকরির অফার পেয়ে গিয়েছেন তিনি।

ডেভিডের বায়োডেটা বিলির ছবি এক পথচলতি মানুষ নিয়ে পোস্ট করে দেন স্যোশাল মিডিয়ায়। তা মুহূর্তে টুইটারে ভাইরাল হয়ে যায়। তারপরই ২০০টি জায়গা থেকে কাজের অফার পান তিনি।

২৬ বছর বয়সী ডেভিড জানিয়েছেন, তিনি গুগলের কাছ থেকেও অফার পেয়েছেন। এছাড়া একাধিক জানা অজানা স্টার্ট-আপ, পরিচিত কোম্পানি তাঁকে তাঁদের সঙ্গে যোগ দিতে বলছে।

ডেভিড ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমসে স্নাতক হয়েছেন। পরে ওয়েব ডেভেলপার হিসাবে জেনারেল মোটরসে কাজও করেছেন। তবে গত একবছর ধরে তিনি নিজের গাড়িতেই শুচ্ছেন বলে জানিয়েছেন। তবে শেষ অবধি সমস্ত রসদ শেষ হয়ে আসায় বায়োডেটা বিলি করতে নামতে হয় তাঁকে। অ্যাপেলের মতো সংস্থাতেও ডেভিড কাজ খুঁজেছিলেন। তবে ভিতর থেকে কর্মী নিয়োগ করে নেওয়া হয়েছে বলে পরে জানতে পারেন।

এই জায়গায় অন্য কেউ হেল হাল ছেড়ে দিতেন। তবে ডেভিড সাহস সঞ্চয় করে লড়াই চালিয়ে গিয়েছেন। আর এই করতে গিয়েই এক আগন্তুক মহিলা ডেভিডের বায়োডেটার ছবি তুলে টুইটারে পোস্ট করেন। যা শেষ অবধি তাঁর ভাগ্য খুলে দিল। আবার নতুন করে তিনি জীবন শুরু করতে চলেছেন।