দুর্ঘটনা এড়াতে জাতীয় সড়কে বন্ধ টোটো চলাচল


 রায়গঞ্জ: জাতীয় সড়কে টোটো চালানো নিষিদ্ধ ঘোষণা করল উত্তর দিনাজপুর জেলা পুলিশ। মূলত জাতীয় সড়কে দুর্ঘটনা এড়াতে এবং টোটোর রাশ টানতেই এই উদ্যোগ জেলা পুলিশের। ফলে রায়গঞ্জ শহর এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে টোটো আটকাতে শুক্রবার থেকেই কড়া নজরদারি শুরু করল রায়গঞ্জ থানার ট্রাফিক পুলিশ। পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে তৃণমূল প্রভাবিত উত্তর দিনাজপুর জেলা টোটো চালক ইউনিয়ন।

জাতীয় সড়কে টোটোর কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা প্রতিরোধে এখন থেকে জাতীয় সড়কেই টোটো চালানো নিষিদ্ধ করে দিল উত্তর দিনাজপুর জেলা পুলিশ। রায়গঞ্জ শহরের বুক চিড়ে চলে গিয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়ক। শহরের উপরে প্রায় সাত কিলোমিটার জাতীয় সড়ক ধরে বিভিন্ন এলাকার বাসিন্দা যাওয়া আসা করে৷

সেক্ষেত্রে সুবিধাজনক এই টোটোকেই ব্যাবহার করে থাকেন সাধারন মানুষ। কিন্তু জাতীয় সড়কে চলাচল করে থাকে দূর পাল্লার যাত্রীবাহী ও পন্যবাহী দ্রুতগামীর যানবাহন। টোটোর কারণে জাতীয় সড়কে মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। আর এই দুর্ঘটনা আটকাতেই পুলিশ প্রশাসন জাতীয় সড়কে টোটো চলাচল বন্ধ করে দিল। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রায়গঞ্জের সাধারন মানুষ।