'বন্ধু'র বদমাইশিতে আত্মঘাতী তরুণী !


ফেসবুকে ঘনিষ্ঠ মুহূর্তের একগুচ্ছ ছবি ফাঁস হওয়ায়, গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মহত্যা করলেন বছর সতেরোর এক তরুণী। মর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের এই ঘটনায় অভিযুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বিগত দশ মাসে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এ ধরনের অন্তত তিনটি 'রিভেঞ্জ পর্ন'-এর ঘটনা ঘটল। 

সুতি থানার পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ওই তরুণীরই বন্ধু। গত রবিবার বিকেলে বছর বাইশের ওই যুবকের সঙ্গে তাঁর অশান্তি হয়। তার পরেই ওই যুবক একগুচ্ছ অন্তরঙ্গ ছবি ফেসবুকে আপলোড করে। ওই যুবককে গ্রেপ্তার করা হলেও, আত্মঘাতী তরুণীর পরিবার এখনও পর্যন্ত থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি।

একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। সোমবার ময়নাতদন্তের রিপোর্টও পুলিশের হাতে এসেছে। তাতে আত্মহত্যার কথাই উল্লেখ করা হয়েছে। 

প্রাথমিক তদন্তের পর সুতি থানার পুলিশ জানতে পারে, অভিযুক্ত যুবক ভুয়ো পরিচয়ে বছর সতেরোর ওই তরুণীর সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিল। তা প্রকাশ্যে আসাতেই আশান্তির সূত্রপাত্‍‌। 

রাজ্যে এটি দ্বিতীয় ঘটনা। মাস চারেক আগেই তিন সন্তানের মা, বছর তিরিশের পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের এক গৃহবধূ, একই কারণে আত্মহত্যা করেন। অভিযোগ, চার পড়ুয়া (তিন জনই আবার নাবালক) ওই মহিলার ঘনিষ্ঠ ছবি ফেসবুকে আপলোড করে। মহিলার হারানো স্মার্টফোন থেকেই তারা ওই ছবি পেয়েছিল।