গাড়ি আটকে তল্লাশি, উদ্ধার হল মাদক


দিঘা থেকে কলকাতা ফেরার পথে একটি গাড়িকে বেপরোয়া ভাবে চলতে দেখে সন্দেহ হয়েছিল পিছনে আর একটি গাড়িতে থাকা কয়েক জন পুলিশ অফিসারের। শেষ পর্যন্ত প্রথম গাড়িটি আটক করে তল্লাশি চালাতে উদ্ধার হল ১০০ কেজিরও বেশি গাঁজা। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে কোনার কাছে ৬ নম্বর জাতীয় সড়কে। গাড়ির আরোহী দুই মহিলা-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, হাওড়া সিটি পুলিশের কয়েক জন গোয়েন্দা এ দিন দিঘা থেকে ফিরছিলেন। একটি গাড়িকে বেপরোয়া গতিতে যেতে দেখে সন্দেহ হয় তাঁদের। শুধু তাই নয়, ওই গাড়িটি একাধিক বার অন্য গাড়িকে ধাক্কাও মারে। এতে গোয়েন্দাদের সন্দেহ আরও বাড়ে। শেষে লিলুয়া থানা এলাকার কোনায় ঢোকার পরেই তাঁরা গাড়িটিকে ওভারটেক করে পথ আটকে দাঁড়ান। কোনও অবৈধ জিনিস রয়েছে সন্দেহে তল্লাশি শুরু করতেই বিকট গন্ধ পান গোয়েন্দারা।

দেখা যায়, গাড়ির আসনের নীচে এবং ডিকিতে রাখা হয়েছে কয়েকটি ব্যাগ। সেগুলি থেকে উদ্ধার হয় প্রায় ১০৭ কেজি গাঁজা। পুলিশ জানিয়েছে, গাড়িটিতে দু'জন মহিলা ও তিন জন পুরুষ যাত্রী ছিলেন। মাদক পাচারের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম জয়দুল শেখ, রহমত শেখ, জেসমিন শেখ, সপুরা বিবি এবং ফতেমা বিবি। এদের মধ্যে চার জনের বাড়ি মুর্শিদাবাদে, এক জন বীরভূমের বাসিন্দা। প্রাথমিক ভাবে পুলিশ জেনেছে, মুর্শিদাবাদে পাচারের জন্য ওই গাঁজা আনা হচ্ছিল।