কলকাতার রাস্তায় মহিলা যাত্রীকে অপহরণের চেষ্টা, গ্রেফতার উবর চালক


আতঙ্কের মহানগর।

ফের অ্যাপ ক্যাব। ফের আতঙ্ক। এবার সল্টলেকে উবর পুলে এক মহিলা যাত্রীকে অপহরণের চেষ্টা ও নিগ্রহের অভিযোগ উঠল চালকের বিরুদ্ধে। পুলিশ ওই চালককে গ্রেফতার করেছে।

শনিবার রাত ১০টা নাগাদ দক্ষিণ কলকাতার দিকেই যাচ্ছিলেন অভিযোগকারিণী। সেই সময় অ্যাপ ক্যাবে সল্টলেক থেকে উবর শেয়ার বুক করেন বছর বাইশের এই তরুণী। তাঁর গন্তব্য ছিল গোবিন্দ খটিক রোড। তিনিই ছিলেন পুলের শেষ যাত্রী। গাড়িতে একাই ছিলেন। সেই সময় তিনি দেখেন, নির্ধারিত রুটের বদলে অন্য রাস্তায় গাড়ি ঘোরাচ্ছেন কেশবপ্রসাদ সিংহ নামে ওই চালক।

বিভিন্ন রাস্তায় ঘুরিয়ে তারপর ওই মহিলাকে ট্যাংরায় নিয়ে আসেন ওই চালক। গন্তব্যের দিকে সোজা পথে কেন নিয়ে যাওয়া হচ্ছে না তাঁকে জানতে চান উত্তেজিত ওই মহিলা। কিন্ত তাঁর কথায় কর্ণপাত করেননি চালক। ট্যাংরার ডি সি দে রোডের কাছে এসে স্থানীয়দের কাছে সাহায্য চেয়ে চিৎকার করেন ওই মহিলা। ঘটনা জানাজানি হতেই ওই চালককে গ্রেফতার করে পুলিশ। পরে চালকের নামে অপহরণের মামলা দায়ের করা হয়।

কলকাতায় এর আগে বেশ কয়েকবার অ্যাপ ক্যাবের চালকের বিরুদ্ধে মহিলাদের যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছে। সল্টলেকের এক যাত্রীকে অ্যাপ ক্যাবে ধর্ষণ ও খুনের হুমকির দেওয়ার অভিযোগও উঠেছিল বছর দুয়েক আগে।