ক্লাসে শিস দেওয়ায় পড়ুয়ার প্যান্ট খুলে শাস্তি! গ্রেপ্তার শিক্ষিকা


ক্লাসে বসে আপনমনে শিস দিচ্ছিল ৬ বছরের ছেলেটি। সেই অপরাধে খুদে পড়ুয়ার প্যান্ট খুলে শাস্তি দিলেন বেসরকারি স্কুলের এক শিক্ষিকা। ঘটনায় ক্ষুব্ধ অভিভাবক ওই শিক্ষিকার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। পরে অভিযুক্তকে গ্রেপ্তারও করে পুলিশ। 

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের কালাম্বোলির একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অভিযোগীকারীর অভিযোগ, গোটা ক্লাসরুমের অন্যান্য ছাত্রছাত্রীদের সামনে তাঁর ছেলের প্যান্ট খুলে দেন ওই শিক্ষিকা। ছেলে ক্লাসরুমের মধ্যে শিস দেওয়ায় তিনি এমন অমানবিক শাস্তি দেন। উল্লেখ্য, ৬ বছরের পড়ুয়ার বাবাও একজন পেশায় শিক্ষক। তিনিই কালাম্বোলি পুলিশ থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

ঘটনাটি ঘটেছে ১৪ জুলাই। ক্লাসেরই এক সহপাঠীর মায়ের কাছ থেকে ছেলের শাস্তির কথা শোনেন মা। পরে ছেলেকে জিজ্ঞাসা করলে, সে স্বীকার করে নেয়। স্বামীকে গোটা ঘটনা জানালে, তিনি স্কুলের শিক্ষিকার সঙ্গে দেখা করেন। সিনিয়র ইন্সপেক্টর মাছিন্দ্রা খাড়ে জানিয়েছেন, ক্লাসের মধ্যে পরবর্তীকালে দুর্ব্যবহার যাতে না করে, তার জন্য ছাত্রটিকে শুধু ভয় দেখানোর চেষ্টা করেছিলেন বলে জানিয়েছেন শিক্ষিকা। পড়ুয়ার প্যান্ট খুলে শাস্তি দেওয়ার মতো কোনও ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন অভিযুক্ত। এরপরই শিক্ষিকার বিরুদ্ধে পুলিশের কাছে শিশু অত্যাচারের মামলা দায়ের করেন অভিভাবকরা। যার জেরে মঙ্গলবার শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয় ও পরে পানভেল আদালতে তোলা হলে, জামিনে ছাড়া পান তিনি।

ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছেন কালাম্বোলি স্কুলের প্রিন্সিপাল। রিপোর্ট হাতে এলেই অভিযুক্তের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।