কিশোরকে যৌন হেনস্থার অভিযোগে হিমাচলে আটক মা ও মেয়ে!


টানা তিন মাস ধরে আটকে রেখে এক কিশোরকে য‌ৌন হেনস্থার অভিযোগ উঠল এক মা ও মেয়ের বিরুদ্ধে। হিমাচল প্রদেশের সোলান জেলায় ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত মহিলা (৪৫) ও তাঁর মেয়ে (২২) জন্মসূত্রে নেপালি। জেলার অতিরিক্ত পুলিশ সুপার শিব কুমার জানিয়েছেন, নিগৃহীত ওই কিশোরের বাবা দুই মহিলার নামে অভিযোগ দায়ের করেছেন স্থানীয় থানায়। ভারতীয় দণ্ডবিধির ৩৭৩ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ, ওই নাবালককে বিক্রি করে দিতে চেয়েছিল মা ও মেয়ে। ওই কিশোরকে যৌনপেশায় যুক্ত করতে চাওয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। পুলিশের কথায়, ছেলেটির বয়স ১৭ বছর ৬ মাস। তাই নাবালকদের যৌন হেনস্থা সংক্রান্ত 'পকসো' আইনে এফআইআর দায়ের করা হয়নি। হেনস্থার কোনও উপযুক্ত প্রমাণ মেলেনি। সেই কারণেই গ্রেফতার করা যায়নি ওই দুই মহিলাকে। তবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁদের। তদন্ত চলাকালীন ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি পুলিশ সুপার।

ওই ছেলেটির বাবার অভিযোগ, টানা তিন মাস তাঁর সন্তানকে আটকে রেখে যৌন হেনস্থা করা হয়েছে। ঘটনায় মূল অভিযুক্ত যে মহিলা (৪৫)তিনি বিবাহিত কি না, সে বিষয়ে কিছু জানা যায়নি। সোলানের স্থানীয় বাসিন্দা এই কিশোর। প্রথাগত কোনও স্কুলেও পড়াশোনা করেনি সে।