দিলদার কর্নাটক সরকার, দামি iPhone পেলেন ৩৮ সাংসদ!


সংযম এবং মিতব্যয়িতাকেই যেখানে তাঁর সরকারের ব্রত হিসেবে তুলে ধরতে চাইছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী, সেখানে মঙ্গলবার অন্য পথে হাঁটলেন রাজ্যের জল সম্পদ মন্ত্রী ডি কে শিবকুমার। কর্নাটকের ৩৮ সাংসদকে উপহার দিলেন এক লাখি iPhones। 

iPhoneX উপহার পান ২৬ জন লোকসভা সাংসদ (তালিকায় নেই বিএস ইয়েদুরাপ্পা এবং বি শ্রীরামুলু। দু'জনেই পদত্যাগ করেছেন।) এবং ১২ জন রাজ্যসভা সাংসদ। এছাড়াও প্রত্যেক সাংসদকে ৫ হাজার টাকা মূল্যের একটি করে চামড়ার ব্যাগও দেওয়া হয় উপহারে। তবে দামি উপহার নিতে রাজি হননি বিজেপি-র সাংসদরা। উল্টে সরকারকে কাজে সংযম দেখানোর পরামর্শ দেন তাঁরা।

 এই ঘটনা সমক্ষে আসে বিজেপি সাংসদ রাজীব চন্দ্রশেখরের একটি ট্যুইটে। সেখানেই তিনি মুখ্যমন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন কেন এভাবে কাবেরি সমস্যা নিয়ে আলোচনায় ডেকে সাংসদদের দামি ফোন উপহার দেওয়া হচ্ছে। পরে তিনি এইচডি কুমারস্বামীকে লিখিত অভিযোগও জানান। এবং অনুরোধ করেন সাধারণ মানুষের টাকা এভাবে অপচয় না করতে। 

পরে একটি সাংবাদিক বৈঠকে শিবকুমার সব অভিযোগ খারিজ করে বলেন, জল সম্পদ দপ্তরের তরফে সাংসদদের শুধুমাত্র চামড়ার ব্যাগ দেওয়া হয়েছিল, যার মধ্যে কাবেরি সংক্রান্ত নথি ছিল। আই ফোন তিনি ব্যক্তিগতভাবে সাংসদদের দিয়েছেন। 

দিল্লি থেকে কুমারস্বামী জানিয়েছেন, তাঁর মন্ত্রী যখন স্পষ্ট করেই দিয়েছেন যে আই ফোন তাঁর ব্যক্তিগত উপহার, তখন সরকারকে দায়ী করা অনুচিত।