৫০০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যে নভেম্বর মাসে লঞ্চ হবে Jio GigaFiber


৫ জুন কোম্পানির বার্ষিক সাধারন সভায় ফাইবার বেসড ব্রডব্যান্ড কানেকশান Jio GigaFiber লঞ্চ করেছে রিলায়েন্স জিও। তবে লঞ্চের সময় Jio GigaFiber দাম সম্পর্কে কিছুই জানায়নি জিও। এবার ইকোনমিক টাইমসে Jio GigaFiber এর দাম প্রকাশিত হল।

কোন শহরে লঞ্চ হবে Jio GigaFiber?
লঞ্চের সময় কোম্পানি জানিয়েছিল দেশজুড়ে ১১০০ টি শহরে Jio GigaFiber লঞ্চ হবে। দেশের ৫ কোটি ঘরে Jio GigaFiber কানেকশান দেওয়ার কথা ঘোষনা করা হয়েছিল। তবে কবে এই কানেকশান দেওয়া শুরু হবে তা জানানো হয়নি। এই রিপোর্টে জানানো হয়েছে নভেম্বর মাসের শুরু থেকে Jio GigaFiber কানেকশান দেওয়া শুরু হবে। একই সাথে এই রিপোর্টে ১৫ থেকে ২০ টি গুরুত্বপূর্ণ শহরের নাম করা হয়েছে।

Jio GigaFiber এর দাম
একই সাথে একই রিপোর্টে Jio GigaFiber এর দাম প্রাকাশিত হয়েছে। এই রিপোর্টে জানানো হয়েছে ৫০০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যে Jio GigaFiber এর প্ল্যান লঞ্চ হবে। এই প্ল্যানে গ্রাহকরা 100Mbps স্পিডে মাসে 100GB ডাটা পাবেন। এর সাথেই ইন্টারনেট টিভি ও ভিডিও কলিং এর মতো ফিচার ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

যে এলাকাইয় বেশি মানুষ Jio GigaFiber কানেকশান নেওয়ার আগ্রহ প্রকাশ কবেন সেই এলাকায় আগে কানেকশান দেওয়া শুরু করবে Jio GigaFiber। মনে করা হচ্ছে একাধিক লঞ্চ অফারের সাথে নতুন এই Jio GigaFiber সার্ভিস লঞ্চ করবে জিও।

বিশেষজ্ঞরা মনে করছেন প্রথম ৩ থেকে ৬ মাস বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে দেবে জিও। আগে 4G সার্ভিস লঞ্চের সময় এই রকম ফ্রি অফার দিয়েছিল জিও। তবে ব্রডব্যান্ডে গ্রাহকরা একই কানেকশান বেশিদিন ব্যবহারের প্রবণতা দেখান। তাই ব্রডব্যান্ডে মোবাইল ফোনের এই নিয়ম খাটবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।