গ্রূপ ভিডিও কল ফিচার নিয়ে এলো WhatsApp


বিশ্বব্যাপী স্মার্টফোন ব্যাবহারকারীদের মধ্যে অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ অবশ্যই WhatsApp। ফেসবুকের এই মেসেজিং অ্যাপে সম্রতি যোগ হয়েছে একের পর এক লেটেস্ট ফিচার। যার ফলে এর প্রতিযোগীরা প্রায় হারিয়ে গিয়েছে বাজার থেকে। এবার আরও এক আকর্ষনীয় ফিচার নিয়ে এলো WhatsApp।

আগে শোনা যাচ্ছিল গ্রুপ ভিডিও কলিং ফিচার টেস্ট করছে WhatsApp। এবার গ্রুপ ভিডিও কলিং এর ফিচার নিয়ে এলো এই মেসেজিং সর্ভিস। সব Android ও iOS গ্রাহক গ্রূপ ভিডিও ও ভয়েস কল করতে পারবেন। নতুন এই ফিচারে একসাথে চারজন ব্যক্তি গ্রূপ ভয়েস বা ভিডিও কল করতে পারবেন। এর জন্য আপনার Android বা iOS ডিভাইসে WhatsApp অ্যাপ আপডেট করতে হবে।

আপনার ফোনে নতুন এই ফিচারটি এসেছে কি না জানতে দেখে নিন নিচের স্টেপগুলি,
স্টেপ ১। Android বা iOS ডিভাইসে WhatsApp অ্যাপ আপডেট করুন।
স্টেপ ২। WhatsApp ওপেন করুন।
স্টেপ ৩। যাকে কল করবেন তাঁর কনটাক্টটি খুলুন।
স্টেপ ৪। একটি সাধারণ ভিডিও কল করিন।
স্টেপ ৫। এবার ডান দিকে উপরে 'অ্যাড পার্টিসিপেন্ট' অপশান ট্যাপ করে নতুন যাকে এই কলে যোগ করতে চান তার কনট্যাক্ট সিলেক্ট করুন।
স্টেপ ৬। এইভাবে মোট তিন জনকে গ্রূপ কলে যোগ করতে পারবেন।

ইতিমধ্যেই WhatsApp এর প্রতিযোগী প্রায় সব মেসেজিং অ্যাপ এই গ্রূপ ভিডিও কল ফিচার রয়েছে। এর মধ্যে অন্যতম ফেসবুক মেসেঞ্জার, স্কাইপ, স্ন্যাপচ্যাট ও ফেসটাইম। এবার WhatsApp এর মতো জনপ্রিয় মেসেজিং অ্যাপ এ গ্রূপ ভিডিও ও ভয়েস কল ফিচার যোগ হওয়ার ফলে সাধারন মানুষ আরও বেশি করে এই ফিচার ব্যবহার করতে পারবেন।