পুরোনো জিনিস বিক্রির নতুন ওয়েবসাইট 2GUD লঞ্চ করল Flipkart


হাইলাইট
পুরোনো জিনিস বিক্রির জন্য নতুন একটি প্ল্যাটফর্ম লঞ্চ করল Flipkart

নতুন এই ওয়েবসাইটের নাম 2GUD

আপাতত শুধুমাত্র মোবাইল ওয়েব থেকেই 2GUD ওয়াবসাইট ব্যবহার করা যাবে

কিছুদিন আগেই ভারতে eBay বন্ধ করে দিয়েছিল Flipkart। এবার পুরোনো জিনিস বিক্রির জন্য নতুন একটি প্ল্যাটফর্ম লঞ্চ করল ই-কমার্স জায়েন্ট। নতুন এই ওয়েবসাইটের নাম 2GUD। এটি কোম্পানির প্রথম পুরোনো জিনিস বিক্রির ওয়েবসাইট। বিশেষজ্ঞরা জানিয়েছেন 5-6 বছর পরে ভারতে পুরোনো জিনিস বিক্রির বাজারের মূল্য হবে 20 বিলিয়ান মার্কিন ডলার। আপাতত 2GUD ওয়েবসাইটে রিফার্বিশড স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট ও অন্যান্য ইলেকট্রনিক অ্যাকসেসারিজ বিক্রি হবে। পরে এই ওয়েবসাইটে আরও অনেক বিভাগের প্রোডাক্ট বিক্রি করবে Flipkart।

Flipkart জানিয়েছে 2GUD ওয়েবসাইটে বিক্রি হওয়া সব প্রোডাক্ট সারাই করে তবেই বিক্রি করা হবে। এর সাথেই এই প্রোডাক্টের ওয়্যারিন্টি পাবেন গ্রাহকরা। গ্রাহকরা 2GUD থেকে কোন প্রোডাক্ট কেনার পরে 3 থেকে 12 মাসের ওয়্যারিন্টি পাবেন। সারা দেশে বিভিন্ন সার্ভিস সেন্টার থেকে এই প্রোডাক্ট ওয়্যারিন্টি সময়ের মধ্যে বিনামূল্যে ঠিক করে দেবে 2GUD।

আপাতত শুধুমাত্র মোবাইল ওয়েব থেকেই 2GUD ওয়াবসাইট ব্যবহার করা যাবে। শিঘ্রই ডেক্সটপ কম্পিউটার ও মোবাইল অ্যাপ থেকে 2GUD ব্যবহার করা যাবে বলে জানিয়েছে কোম্পানি। কোম্পানি জানিয়েছে Flipkart এর থেকে সম্পূর্ণ আলাদাভাবে কাজ করবে 2GUD। eBay বন্ধ করে দেওয়ার সময় কোম্পানির প্রধান জানিয়েছিল eBay-র ভুল থেকে শিক্ষা নিয়ে নতুন প্ল্যাটফর্ম নিয়ে আসবে কোম্পানি। প্রসঙ্গত 14 অগাস্ট ভারতে বন্ধ হয়ে গিয়েছিল eBay।

ভারতে পুরোনো জিনিসের বিশাল বাজার থাকলেও কখনই তা নিয়ে কোন কোম্পানি মাথা ঘামায়নি। পুরোনো জিনিস বিক্রি করতে হলে শুরুতেই গ্রাহকের বিশ্বাস অর্জন করতে হবে। আপাতত 2GUD সেই কাজ করবে বলে জানিয়েছেন Flipkat।