ATM-এ স্কিমিং ডিভাইস লাগাতে গিয়ে ধৃত যুবক


কলকাতা : ATM-এ স্কিমিং ডিভাইস লাগাতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল এক যুবক। পলাতক ২ জন। ঘটনাটি ভবানীপুর থানা এলাকার এলগিন রোডের। ধৃতকে আজ আলিপুর আদালতে তোলা হবে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ব্যাটারি, ক্যামেরা সহ বেশ কিছু সরঞ্জাম।

গতকাল রাত ৮টা ২০মিনিটে ভবানীপুর থানা এলাকার এলগিন রোডে একটি বেসরকারি ব্যাঙ্কের ATM-র কাছে ঘটনাটি ঘটে। সেসময় বাইরে বেশ বৃষ্টি হচ্ছিল। ATM-এর নিরাপত্তারক্ষী সইফুদ্দিন শেখ গেটের কাছে দাঁড়িয়েছিলেন। আচমকা তিনি কিছু পরার শব্দ পান। ভিতরে তাকিয়ে দেখেন ATM-এর ভেতরে থাকা যুবক কিছু একটা করছেন। তখন বাইরে দাঁড়িয়েছিল ওই যুবকের দুই বন্ধু। নিরাপত্তারক্ষী তাদের দিকে তাকাতেই তারা দৌড়ে পালিয়ে যায়। এতে সন্দেহ আরও বাড়ে নিরাপত্তারক্ষীর। ATM-এর গেট লক করে তিনি ব্যাঙ্ক ম্যানেজারকে খবর দেন। পরে খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে একজনকে গ্রেপ্তার করে নিয়ে যায়। 

পুলিশের অনুমান, এদের একটি চক্র আছে। সেই চক্রের হদিশ পেতে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শহরে আর কোনও ATM-এ স্কিমিং করা হয়েছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে এলাকার CCTV ফুটেজ। বাকি দু'জনের খোঁজে তল্লাশি চলছে।