২০৩ রানে ব্রিটিশ বধ, সিরিজে ফিরলেন কোহলিরা


প্রত্যাশামতোই পঞ্চম দিনে ইংল্যান্ডকে অল আউট করে তৃতীয় টেস্ট জিতে নিল ভারত। ৩১৭ রানে শেষ হয়ে গেল ব্রিটিশ ব্যাটিং লাইনআপ। ট্রেন্টব্রিজ টেস্টে ২০৩ রানে জয় বাকি দুই টেস্টের আগে আত্মবিশ্বাস জোগাবে ভারতীয় দলকে। পাঁচ টেস্টের সিরিজে ভারত ১-২ পিছিয়ে রয়েছে। 

মঙ্গলবার শেষ উইকেটে লড়াই করার পর আজও খেলা শুরু করেন জেমস অ্যান্ডারসন ও আদিল রশিদ। কিন্তু, ১৭ বল পরই রবিচন্দ্রন অশ্বিনের বলে রাহানের হাতে ক্যাচ তুলে দেন অ্যান্ডারসন। এরপরই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। প্রথম দুই টেস্টে ব্যর্থ হওয়ার পর ট্রেন্টব্রিজে তৃতীয় টেস্টে স্বমহিমায় দেখা যায় ভারতীয় ব্যাটিংকে। এবার শুধু অধিনায়ক বিরাট কোহলি নন, রান পেলেন শিখর ধাওয়ান, চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানেও। আলাদা করে নজর কেড়েছেন হার্দিক পান্ডিয়া। 

দুরন্ত শতরানের জন্য ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটসম্যানরা যেখানে খেল দেখিয়েছেন, সেখানে যোগ্য সঙ্গ দিয়েছেন বোলাররাও। চোট সারিয়ে ফিরেই পাঁচ উইকেট নিয়ে কামাল দেখালেন যশপ্রীত বুমরা। ব্যাটে অর্ধশতরানের পর বল হাতেও উইকেট তুলেছেন পান্ডিয়া। 

৩০ অগস্ট থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্ট। তার আগে সপ্তাহের বিশ্রামের পাশাপাশি থাকছে ২০৩ রান জয়ের আত্মবিশ্বাস। কোহলি অ্যান্ড কোম্পানি এখনও সিরিজ জেতার আশা জিইয়ে রাখছে।