সবরিমালা মন্দিরে মহিলাদের প্রবেশের ফলেই কেরলে মহা বিপর্যয়! দাবি হিন্দুত্ববাদী সংগঠনের


কেরলের পবিত্র সবরিমালা মন্দিরে মহিলাদের প্রবেশ উন্মুক্ত করার ফলেই ভগবানের নিজের দেশে বিপর্যয় নেমে এসেছে। এমনই দাবি হিন্দু মক্কাল কাটচি নামে তামিলনাড়ুর এক হিন্দুত্ববাদী সংগঠনের। কেরলে ইতিমধ্যে বন্যায় কয়েক লক্ষ মানুষ আশ্রয়হীন হয়ে পড়েছেন। চারশোর বেশি মানুষ মারা গিয়েছেন। অথচ এই সংগঠন মানুষকে সাহায্য করার বদলে অন্যের ঘাড়ে দোষ চাপাতে ব্যস্ত।

হিন্দু মক্কাল সংগঠনের দাবি, মহিলারা সবরিমালা মন্দিরে ঢোকার ফলে ভগবান রেগে গিয়েছেন। কারণ এই মন্দিরে মহিলাদের প্রবেশ নিষিদ্ধ ছিল। এই রোষের হাত থেকে কেরলের মানুষকে বাঁচাতে রামেশ্বরমে পুজোও দিয়েছে হিন্দু মক্কাল সংগঠন।

শুধু তাই নয়, কেরলে নেতাদের কাঠগড়ায় তুলতেও ছাড়েনি এই হিন্দুত্ববাদী সংগঠন। মহিলাদের এই মন্দিরে প্রবেশ করানোর পিছনে নেতাদের হাত রয়েছে বলে দোষ চাপানো হয়েছে। দলের সভাপতি প্রভাকরণের দাবি, এই বিপর্যয়ের পর কেরল সরকারের উচিত অবিলম্বে বিধানসভায় আইন পাশ করে ফের একবার সবরিমালা মন্দিরে মহিলাদের প্রবেশ বন্ধ করে দিতে।

প্রসঙ্গত, অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে কেরলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সবকটি জেলাতেই মাত্রাতিরিক্ত বৃষ্টিপাত হয়েছে। লক্ষ লক্ষ মানুষ ত্রাণ শিবিরে রয়েছেন। অন্তত ২০ হাজার কোটি টাকার ক্ষতি হয়ে গিয়েছে। পিনারাই বিজয়নের সরকার স্বাভাবিক অবস্থা ফেরাতে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই নয়া মন্তব্য কতটা বিতর্ক তৈরি করে এখন সেটাই দেখার।