একসঙ্গে ৬০০-র বেশি চ্যানেল, হাজারো সিনেমা, লক্ষ গান! জিও গিগা ফাইবারের রেজিস্ট্রেশন শুরু


জিও গিগা ফাইবারের হাইস্পিড ব্রডব্যান্ডের জন্য রেজিস্ট্রেশন শুরু হল। গত মাসেই এর ঘোষণা হয়েছিল। এতে এক জিবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যাবে বলে দাবি করেছিল কম্পানি। এই মুহূর্তে যে কেউ বিনা পয়সায় নিজের আগ্রহ নথিভুক্ত করতে পারবেন। যেসব জায়গায় আগ্রহকারীর সংখ্যা বেশি হবে, সেসব জায়গায় আগে কানেকশন দেওয়া হবে।

গতমাসে আরআইএল-এর চেয়ারম্যান মুকেশ অম্বানি জানিয়েছিলেন, দেশের ১১০০ শহরে জিও গিগা ফাইবারের ব্রডব্যান্ড শুরু করা হবে। তবে সরকারিভাবে কোনও তারিখ ঘোষণা করা হয়নি।

একনজরে দেখে নেওয়া যাক জিও গিগা ফাইবার ব্রডব্যান্ডের রেজিস্ট্রেশন পদ্ধতি
১) জিও ওয়েবসাইটের গিগাফাইবার পেজে যেতে হবে
২) চেঞ্জ বাটন চেপে ঠিকানা নথিভুক্ত করতে হবে। ঠিকানা লেখার পর সাবমিট বাটন এন্টার করতে হবে। সেটা কাজের ঠিকানা না বাড়ির ঠিকানা, তা নথিভুক্ত করতে হবে।
৩) পরবর্তী পেজে নাম ও ফোন নম্বর নথিভুক্ত করতে হবে। এরপর জেনারেট ওটিপি বাটন এন্টার করতে হবে।
৪) এরপর লোকালিটি টাইপ সিলেক্ট করতে হবে। এরপর সাবমিট বাটন এন্টার করতে হবে।

জিও গিগা ফাইবার যেমন ওয়াল টু ওয়াল হাইস্পিড ওয়াইফাই কভারেজ দেবে, ঠিক তেমনই কম্পানির গিগা টিভি এবং স্মার্ট হোম সলিউশনও দেবেয জিও গিগা ফাইবার নেটওয়ার্কের জন্য কম্পানি জিও গিগা রাউটার বসিয়ে দেবে বাড়ি কিংবা অফিসে। তবে এটা এখনও পরিষ্কার নয়, এর মাধ্যমে কতগুলি ডিভাইস এই রাউটার সাপোর্ট করবে।
কম্পানির তরফেই গিগা টিভি সেটটপ বক্স বসিয়ে দেওয়া হবে। একইসঙ্গে ভয়েস অ্যাক্টিভেটেড রিমোর্টও দেওয়া হবে ব্যবহারকারীদের। গ্রাহক ৬০০-র বেশি টিভি চ্যানেল দেখতে পারবেন। হাজারো সিনেমা, লক্ষ গান এই সেটটপ বক্সের মাধ্যমে পাওয়া যাবে।

গ্রাহক গিগা ফাইবারের মাধ্যমে টিভিতে ভিডিও কল করতে পারবেন।