অটো দৌরাত্ম্য! সোমবার থেকে নতুন ব্যবস্থার পথে পরিবহণ দফতর


অটো দৌরাত্ম্য রুখতে বাড়তি বাস পরিষেবা উল্টোডাঙা ও সল্টলেক সেক্টর-৫-এর মধ্যে। সোমবার সকাল ছটা থেকে এই পরিষেবা শুরু হতে যাচ্ছে। সারাদিনই এই পরিষেবা পাওয়া যাবে বলে আশ্বাস মিলেছে পরিবহণ দফতর সূত্রে। খবরে খুশি নিত্যযাত্রীরা।

উল্টোডাঙা থেকে সল্টলেক সেক্টর ফাইভ। কোনওটি যাবে নিউটাউন। সোমবার সকাল ছটা থেকে ১০ মিনিট অন্তর চলবে সরকারি বাস। অফিস টাইমের জন্য বাসের অন্তর এমনই থাকবে বলে আশ্বাস পরিবহণ দফতরের। দুপুরের দিকে এই ব্যবধান ১৫ মিনিট করা হবে। তবে আবার বিকেল-সন্ধেয় এই অন্তর হয়ে যাবে ১০ মিনিট। এসি-নন এসি বাস চলবে। কোনওটি যাবে চিংড়িহাটা হয়ে। আবার কোনওটি যাবে করুণাময়ী হয়ে।

উল্টোডাঙা থেকে তথ্যপ্রযুক্তি তালুক সল্টলেক সেক্টর ফাইভ পৌঁছতে নাভিশ্বাস ওঠার অবস্থা। আর যদি নিউটাউন পৌঁছতে হয় তাহলে তো কথাই নেই। সেক্টর ফাইভ পৌঁছতে বদল করতে হয় একাধিক অটো। সঙ্গে যদি একটু বৃষ্টি নামে, তাহলে তো সর্বনাশ যাত্রীর। খসে যেতে পারে দেড়শো থেকে দুশো টাকা পর্যন্ত। দিন কয়েক আগে এমনই পরিস্থিতি তৈরি হওয়ার উল্টোডাঙায় বিক্ষোভ দেখিয়েছিলেন নিত্যযাত্রীদের একাংশ। এরপরেই পরিবহণ দফতরের পক্ষ থেকে উল্টোডাঙা সল্টলেক সেক্টর ফাইভ রুটে বাসের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।