বাংলার এই রাজপরিবারের রহস্যে মোড়া কাহিনি ধরা দিল 'এক যে ছিল রাজা'-র ভিডিওতে


একজন রাজা আর তাঁকে ঘিরে একাধিক রহস্য। রাজবাড়ি থেকে তাঁর বেরিয়ে যাওয়া। আর রাজবাড়িতে পদার্পন এক জটাধারী সন্ন্যাসীর। এমনভাবেই ক্রমেই ঘনীভূত হয়েছে রহস্য। সঙ্গে চলেছে এক আইনি লড়াই। এই সমস্ত দিক ঘিরেই বাংলা দেশের ভাওয়াল রাজবাড়ির ইতিহাস আজও বহু প্রশ্ন তোলে। সেই সব দিককে নিয়েই এবছরের পুজোয় আসছে সৃজিত মুখোপাধ্য়ায়ের ছবি 'এক যে ছিল রাজা'।

ছবির টিজার ভিডিও আজ প্রকাশ পেয়েছে। ভিডিওর প্রথম থেকেই রহস্য আর রোমাঞ্চ যেন একজোট। এক সন্ন্যাসীর আগমন এক রাজবাড়িতে। জঙ্গল , মরুপ্রান্তর পেরিয়ে রাজবাড়িতে প্রবেশ তাঁর। আর নেপথ্যে চলছে এক কণ্ঠস্বর। যা থেকে উঠে আসছে আইনি জটিলতার কাহিনি। কিন্তু কী সেই কাহিনি। বলছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি 'এক যে ছিল রাজা'।

যীশু সেনগুপ্ত অভিনীত এই ছবি বার বার মনে করিয়ে দেয় উত্তম কুমারের 'সন্ন্যাসী রাজা' ছবির কাহিনি। সত্তর দশকের সেই ছবিতে উঠে আসে ভাওয়াল রাজপরিবারের ঘটনা। যেখানে বাড়ির রাজকুমার হঠাৎই বাড়ি ছেড়ে বেরিয়ে যান। একসময়ে যিনি নারীসঙ্গ,সুরা থেকে নিজেকে মুক্ত রাখতে পারতেন না, সেই রাজকুমারের মতোই এক ব্যক্তি ফের ফিরে আসেন রাজবাড়িতে। কিন্তু ফিরে আসেন সন্ন্যাসীর বেশে। সন্ন্যাসী হয়ে।