মধ্যযুগীয় বর্বরতা, খুনের অভিযোগে মহিলাকে নগ্ন করে ঘোরানো হল


বিহিয়া (বিহার) : যুবককে খুনের অভিযোগে এক মহিলাকে নগ্ন করে রাস্তায় ঘোরানো হল। গতকাল দুপুরে ঘটনাটি ঘটে বিহারের ভোজপুর জেলার বিহিয়াতে। এই ঘটনায় আটজন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করেছে বিহার পুলিশ।

গতকাল সকালে ভিমলেশ সাভ নামে এক যুবকের দেহ রেললাইনের ধার থেকে উদ্ধার হয়। তাকে খুন করে দেহ রেললাইনের ধারে ফেলে দেওয়া হয়েছে বলে রটানো হয়। নির্যাতিতা মহিলাই ওই যুবককে খুন করেছে বলে গুজব ছড়ায়। এরপর স্থানীয়রা ওই মহিলার বাড়ি গিয়ে তাকে মারধর করে। বাড়ি থেকে বের করে নগ্ন করে রাস্তায় ঘোরানো হয়।

তবে এই ঘটনা চলাকালীন দেখা যায়নি কোনও পুলিশকে। বা বাধা দিতে আসেনি কেউ। মহিলাকে নগ্ন করে রাস্তা দিয়ে হাঁটানোর সময় সকলেই ছিল নীরব দর্শক। পরে পুলিশ গিয়ে মহিলাকে উদ্ধার করে নিজেদের হেপাজতে নেয়। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন ওই মহিলা। 

দীর্ঘদিন ধরেই বিহারের ভোজপুর জেলায় খুনের ঘটনা ঘটছে। যা নিয়ে ক্ষুব্ধ ছিলেন বাসিন্দারা। গতকালের দেহ উদ্ধারের ঘটনা সেই ক্ষোভে আরও ঘি ঢালে। উত্তেজিত জনতা আশপাশের দোকান ও পুলিশের গাড়ি জ্বালিয়ে দেয়। 

ঘটনার পর বিহিয়ার স্টেশন হাউজ় অফিসার ও সহকারি রেল পুলিশের এক আধিকারিক সহ আটজনকে সাসপেন্ড করা হয়েছে। ভোজপুরের পুলিশ সুপার আকাশ কুমার এই ঘটনার তদন্ত শুরু করেছেন। পটনা জ়োনের ইন্সপেক্টর জেনেরাল নাইয়ার হুসেন খান এই ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আশ্বাস দিয়েছেন।