ঠাণ্ডা মাথায় শিশুকে হত্যা করল ২ কিশোর !


রীতিমতো ঠাণ্ডা মাথায় খুন। দুই কিশোরের কাণ্ড দেখে কে বলবে তারা নাবালক! এক লক্ষা টাকা মুক্তিপণের জন্য তারা হত্যা করে এক ৭ বছরের শিশুকে। 

বুধবার উত্তর-পশ্চিম দিল্লির খুর্দ গ্রাম থেকে ছোট্ট সুরজের দেহ যখন উদ্ধার হয়, তখনও তার জামায় লেগেছিল ফলের রসের দাগ। বৃহস্পতিবারই পুলিশের জালে ধরা পড়ে তার হত্যাকারীরা। দুই হত্যাকারীরই বয়স ১৬-র আশেপাশে। তবে যে ভাবে রীতিমতো ছক কষে তারা অপহরণ ও খুন করেছে, তাতে তাজ্জব পুলিশও। জেরায় পুলিশ জেনেছে, স্কুল ড্রপ-আউট দুই কিশোর সুরজের সঙ্গে খেলাধুলো করত। রবিবার বিকেলে তারা সুরজকে নতুন সাইকেলে চড়ানোর নাম করে কাছের একটি মাঠে নিয়ে যায়। সেখানে গিয়ে সুরজকে ফলের রস খাওয়ায় তারা। এরপর বাচ্চাটাকে শ্বাসরোধ করে খুন করে।

শিশুটির দেহ ঝোপের আড়ালে লুকিয়ে রেখে বাড়ি ফিরে আসে দুই কিশোর। সোমবার তারা একটি ফোন কিনে সেই ফোনে শিশুটির বাবাকে ফোন করে। বলে, ছেলেকে পেতে হলে ১ লাখ টাকা মুক্তিপণ লাগবে। টাকাটা কাছের একটি ফার্ম হাউসে রেখে আসতে বলা হয়। ফোন পেয়েই আলিপুর পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন শিশুটির বাবা। এরপর মুক্তিপণ পাঠানোর জায়গায় ওঁত পেতে বসে থাকে পুলিশ। পুলিশের চোখে ধুলো দিয়ে এক কিশোর ওই ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

রোহিণীর ডিসিপি রজনীশ গুপ্তা জানান, পুলিশের নজরে আসে যে ওই এলাকার দুটি ছেলে রবিবার থেকে নিখোঁজ। তল্লাশি চালিয়ে ওদের একজনকে ধরতে পেরে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। তার থেকে অপর কিশোরের বিবরণ নিয়ে তাকেও ধরে ফেলে পুলিশ। তবে জেরায় প্রথমে অবিচলিত থেকে একের পর এক গল্প সাজিয়ে যায় দুই কিশোর। তারা যার কাছ থেকে মোবাইল কিনেছিল, তিনি ওদের শনাক্ত করে ফেললে বলে, তাদের মতো দেখতে অন্য দুটি ছেলে এলাকায় রয়েছে। পরে পুলিশের জেরার মুখে দুজনে অপরাধ স্বীকার করে নেয়। তাদের বিরুদ্ধে অপহরণ ও খুনের মামলা দায়ের করেছে পুলিশ।