চাকদহে দিনদুপুরে যুবককে কাছ থেকে গুলি ঝাঁঝরা করে খুন


বারাকপুর: দিনের বেলায় রাস্তার উপর একজনকে পরপর গুলি করে চম্পট দিল দুষ্কৃতীরা। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে চাকদহ থানার রাউতাড়ি গ্রাম পঞ্চায়েতের মোল্লাপাড়া এলাকায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রদীপ সিকদার (৪৫)। তাঁর বাড়ি শ্রীকৃষ্ণপুর গ্রামে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পুলিসের এক আধিকারিকের বক্তব্য, মৃতের বিরুদ্ধে একাধিক অসামাজিক কাজকর্মের অভিযোগ ছিল। কিছুদিন আগে একটি মামলায় সে জেলে ছিল। এখন জামিনে মুক্ত। প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, পুরনো শত্রুতার জেরেই এই ঘটনা ঘটেছে। সমস্ত বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, এমনিতে দুপুরের দিকে গ্রামের লোকজন বাড়িতে কিংবা মাঠের কাজে ব্যস্ত থাকে। ফলে, রাস্তায় লোকজন তুলনামূলক কম ছিল। এদিন দুপুরে প্রদীপ সাদা বাইকে করে নিখরগাছির দিক থেকে মোল্লাপাড়া দিকে যাচ্ছিল। সেই সময় এলাকার লোকজন ধর্মীয় প্রার্থনায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। ফলে, রাস্তাতে লোকজনও কম ছিল। শান্ত গ্রামে আচমকা পরপর গুলির আওয়াজ শুনে গ্রামবাসীরা হতবাক হয়ে যান। গুলির শব্দ শুনে তাঁরা ছুটে আসেন। দেখেন, রাস্তার মধ্যে উপর হয়ে একজন পড়ে রয়েছে। পরনে সাদা জামা, জিন্সের প্যান্ট। মাথার কাছে রক্তের স্রোত যাচ্ছে। কাছেই একটি সাদা বাইক রাখা রয়েছে। ঘটনার পর পরই এলাকার লোকজন ছুটে এলেও হামলাকারীদের দেখতে পাওয়া যায়নি। বিষয়টি পুলিসকে জানানো হয়। পুলিস এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। 
হামলাকারীরা মৃতের পিঠে, হাতে এবং মাথায় গুলি করে। মৃত্যু নিশ্চিত হওয়ার পরই তারা পালায়। তদন্তে নেমে পুলিস জানতে পারে, প্রদীপ সিকদারের নামে ডাকাতি সহ একাধিক অভিযোগ রয়েছে। ফলে, তার শত্রুর অভাব ছিল না। তবে, ইদানীং সে অসামাজিক কাজ ছেড়ে ব্যবসা করছিল। কিন্তু, যেভাবে প্রকাশ্যে গুলি করে মেরেছে তাতে বোঝা যাচ্ছে, ছক কষেই তাকে খুন করা হয়েছে। আর মোল্লাপাড়ায় যে তার যাওয়ার কথা রয়েছে তা হামলাকারীদের আগে থেকেই জানা ছিল। তাই আগেভাগে ওঁত পেতে বসেছিল। বাইক করে আসতেই কয়েক মিনিটের মধ্যে গুলি করে খুন করে তারা পালিয়ে যায়। পুলিসের এক আধিকারিক বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে, বাইক চড়ে দুষ্কৃতীরা এসে তাকে গুলি করে পালিয়ে যায়। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। যদিও প্রশ্ন উঠেছে, দিনের বেলায় এভাবে একজনকে খুন করে দুষ্কৃতীরা পালিয়ে গেল এলাকার কেউ দেখতে পেল না।

চাকদহ থানা এলাকায় কিছুদিন আগে স্কুলের কাছে ছাত্রছাত্রীদের সামনে চার চাকা করে দুষ্কৃতীরা এসে এক যুবককে নৃশংসভাবে গুলি করে পালায়। যদিও ঘটনার কয়েকদিনের মধ্যে চাকদহ থানার পুলিস অভিযুক্তদের সকলকে গ্রেপ্তার করেছিল। এছাড়া শিমুরালি স্টেশনে বৃহস্পতিবার ভোরে এক যুবককে পিটিয়ে খুন করা অভিযোগ ওঠে। সেই জের মিটতে না মিটতে দিনের বেলায় প্রকাশ্যে এই খুনের ঘটনায় এলাকার মানুষ আতঙ্কিত।