স্কুল বাসে রোজ সিনিয়রদের যৌন নিগ্রহের শিকার ৯-এর ছাত্র


কয়েকদিন ধরে অদ্ভুত আচরণ করছিল ৯ বছরের ছেলেটি। একা একা থাকছিল। বাবা-মায়ের সঙ্গে কথা বলতে চাইছিল না। সন্দেহ হওয়ায় তার বাবা-মা তাকে কাছে টেনে নিয়ে জিজ্ঞেস করতেই ব্যাপারটা সামনে এল। শিশুটি জানাল, বাড়ি ফেরার সময় স্কুল বাসে দিনের পর দিন তার উপর যৌন নির্যাতন চালিয়েছে স্কুলেরই সিনিয়র ছাত্ররা। শিক্ষকদের জানানোয় তাঁরা শিশুটির কথা হেসে উড়িয়ে দেন বলে অভিযোগ। তাঁরা নাকি বলেছিলেন, 'তুমি তো খুব কিউট দেখতে, তাই বড়রা তোমার সঙ্গে মজা করছে।' 

দিল্লির বিবেক বিহারে একটি বেসরকারি স্কুলে পড়ে ওই শিশুটি। তার কাছ থেকে সব শোনার পর তার বাবা-মা স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানান। তবে কর্তৃপক্ষ বিষয়টি আমল না-দেওয়ায় বাধ্য হয়ে তাঁরা পুলিশের দ্বারস্থ হন। পুলিশ মামলা রুজু করতে চাপে পড়ে স্কুলের ভাইস প্রিন্সিপাল জানান, তাঁরা পুলিশকে সাহায্য করছেন। অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত এবং তিন ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

শিশুটির বাবা-মা জানিয়েছেন, প্রথম ঘটনাটি ঘটে ২৭ জুলাই। শিশুটির কথায়, ক্লাস সেভেন, নাইন ও টেনের তিন ছাত্র তাকে বাসের পেছনে নিয়ে গিয়ে জোর করে কোলে বসায়। এরপর তারা প্যান্টের চেন খুলে শিশুটিকে যৌন নিগ্রহ করে বলে অভিযোগ। কোনওক্রমে নিজেকে বড় দাদাদের হাত থেকে ছাড়িয়ে নিজের আসনে গিয়ে বসে পড়ে শিশুটি। তবে সে এতটাই ভয় পেয়ে গিয়েছিল যে, বাবা-মাকে কিছু জানাতে পারেনি।

পরের দিনই আবার একই কাজ করে ওই কিশোররা। শিশুটি বাধা দিলে ক্লাস টেনের ছাত্রটি তাকে মারধর করে বলে অভিযোগ। শিশুটি বাসের শিক্ষককে বিষয়টি জানালে, তিনি নাকি গাল টিপে বলেন 'তুমি এত কিউট তাই ওরা তোমার সঙ্গে মজা করছে।' 

শিশুটির বাবা-মা জানিয়েছেন, এই ঘটনার পর স্কুল কর্তৃপক্ষ তাঁদের কাছে ফোন করে বলে, অভিযুক্ত ছাত্রদের বাবা-মায়ের সঙ্গে কথা বলে বিষয়টি মিটিয়ে নিতে। বাসের অ্যাটেন্ডেন্ট-সহ আরও কয়েকজন শিক্ষককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।