এক ছিনতাইবাজকে গ্রেফতার করে ১০৫টি মামলার সমধান করল পুলিশ


সম্প্রতি বেঙ্গালুরু পুলিশ ১০৫টি চুরির মামলা একসঙ্গে সমাধান করেছে। তবে সবচেয়ে আশ্চর্যের হল, মাত্র একজনকে গ্রেফতার করেই এতগুলি মামলার সমাধান হয়েছে। ধরা পড়েছে এক হার ছিনতাইবাজ। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ৩.৫ কেজি ওজনের সোনার গয়না। যার বাজারমূল্য ১ কোটি টাকা বলে পুলিশ জানিয়েছে।

বেঙ্গালুরু পুলিশের ওয়েস্ট ডিভিশনের আধিকারিকেরা জানিয়েছেন, অভিযুক্তের নাম অচ্যুত কুমার ওরফে গনি ওরফে বিশ্বনাথ কোলিয়াড়। তাকে তাড়া করে গুলি ছুড়ে গ্রেফতার করা গিয়েছে শেষ অবধি।

এই গনির বিরুদ্ধে বিভিন্ন আদালত থেকে ১৮টি গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। ৩১ বছরের গনির সঙ্গে সোনার কারবারি এইচ গাভিসিদ্দেশও গ্রেফতার হয়েছে। পুলিশ জানিয়েছে, শহরের ৭৭জনের থেকে সোনার গয়না ছিনিয়ে পালিয়েছে গনি। এছাড়াও তুমকুর, হাসান, রামনগর, বেলারি ও ধারওয়াড়ে গিয়েও একাজ করেছে সে।

গনি ধারওয়াড়ের কোলিওয়াড়া গ্রামের বাসিন্দা হলেও সে কুমব্লাগোড়ুতে থাকত। প্রতিদিন বাইক বদল করে সে পুলিশের চোখে এতদিন ধুলো দিয়েছে। গাড়ির পাশাপাশি রেজিস্ট্রেশন নম্বর ও প্লেটও প্রতিদিন বদলে যেত। গ্রামের সকলে জানত গনি রিয়েল এস্টেটের ব্যবসা করে। সে যে ছিনতাইবাজ তা কেউ ঘুণাক্ষরেও টের পায়নি।

এবছরের জানুয়ারিতে পুলিশের হাতে ধরা পড়তে পড়তে বেঁচে যায় সে। গনি বেলারিতে স্করপিও করে যাওয়ার সময় পুলিশ পথ আটকায়। গনি পালিয়ে গেলে তার গাড়ি থেকে ৩ লক্ষ টাকা ও ৫০ গ্রাম সোনা উদ্ধার হয়।