ইমরানের নেতৃত্বে সন্ত্রাস ও হিংসামুক্ত হবে পাকিস্তান; আশা মোদির

ইমরান খান (বাঁদিকে), নরেন্দ্র মোদি (ডানদিকে)
     
দিল্লি : পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ১৮ অগাস্ট শপথ নেবেন ইমরান খান। ইমরানের নেতৃত্বে পাকিস্তান সন্ত্রাস ও হিংসামুক্ত হবে। এই আশা প্রকাশ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল সংবাদসংস্থা ANI-কে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, দুটি দেশের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠবে। এই নিয়ে ভারত নানা পদক্ষেপ নিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

পাকিস্তানের সঙ্গে ভারত বৈঠকে বসতে প্রস্তুত কি না প্রশ্নের জবাবে মোদি বলেন, "প্রতিবেশীর সঙ্গে সবসময় সুসম্পর্ক চাই। এর জন্য আমরা নানা পদক্ষেপ করেছি। নির্বাচনে জয়ের জন্য সম্প্রতি ইমরান খানকে শুভেচ্ছা জানিয়েছি। আমরা আশা করি, সুরক্ষিত, নিরাপদ, স্থায়ী ও সমৃদ্ধশীল অঞ্চল গড়ে তুলতে পাকিস্তান কাজ করবে। সন্ত্রাস ও হিংসামুক্ত হবে পাকিস্তান।"

২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন হয়। নির্বাচনে একক বৃহত্তম দল হিসেবে ১১৬টি আসন পেয়েছে ইমরান খানের দল PTI। ফল ঘোষণার পর ৩০ জুলাই ইমরান খানকে ফোন করে শুভেচ্ছা জানান মোদি। নতুন সরকারের নেতৃত্বে পাকিস্তানে গণতন্ত্রের শিকড় আরও গভীরে পৌঁছাবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

পাকিস্তানে সরকার গড়তে দরকার ১৩৭টি আসন। ইমরান খানের দল ২১টি আসন কম পেয়েছে। এই পরিস্থিতিতে ছোটো দল এবং নির্দলদের সঙ্গে কথা বলছে PTI। তারইমধ্যে তারা ঘোষণা করেছে, ১৮ অগাস্ট প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন ইমরান।