₹ ৮ লাখ কোটির চৌকাঠ টপকে আম্বানিই সুপারবস!


ভারতীয় সংস্থা হিসেবে এই প্রথম কোনও কোম্পানি পেরলো ৮ লাখ কোটি টাকার মার্কেট ক্যাপ (বাজার মূল্যায়ন)। এই বিরল নজির গড়ল মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL)। চলতি বছরে ৩৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই সংস্থার শেয়ার দর। 

বৃহস্পতিবার রেকর্ড দর উঠল RIL-এর শেয়ারের। ১.৭৮ শতাংশ বেড়ে শেয়ার পিছু দর উঠল ১২৬৯.৪৫ টাকা। টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বৃহস্পতিবারই একটি রিপোর্ট প্রকাশ করেছে যেখানে বলা হয়েছে রিলায়েন্স জিও-র গ্রাহক সংখ্যা বেড়েই চলেছে। এই খবর সামনে আসার পরেই এক ধাক্কায় বেড়ে যায় RIL-এর শেয়ার দর। সেনসেক্সেও এর প্রভাব পড়েছে। শেয়ার বাজার বৃহস্পতিবার বন্ধ হয়েছে ৩৮,৩৩৬.৭৬ পয়েন্টে।

 Trai-এর তথ্য অনুযায়ী শুধুমাত্র জুন মাসেই ৯৭ লাখ ১০ হাজার গ্রাহক সংখ্যা বেড়েছে রিলায়েন্স জিও-র। বর্তমানে জিও-র গ্রাহক সংখ্যা ২১ কোটি ৫০ লাখ। নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্রেড অ্যানালিস্ট জানিয়েছেন, প্রত্যাশা মতোই জিও-র গ্রাহক সংখ্যা দ্রুত গতিতে বেড়েই চলেছে। আগামীদিনেও প্রধান লক্ষ্যই হল আরও বেশি গ্রাহককে এই পরিষেবার আওতায় নিয়ে আসা। আশা করা যাচ্ছে দাম সামান্য বাড়লেও কমবে না জিও-র প্রতি গ্রাহকদের উত্‍সাহ।