বাবা-মা সেলফি-তে মত্ত, লেকের জলে তলিয়ে গেল ৩ বছরের মেয়ে


নয়াদিল্লি: কখনও বহুতলের ছাদের প্রাচীরের উপর, কখনও চলন্ত রেলগাড়ির সামনে, কখনও বা গলায় বিষাক্ত সাপ জড়িয়ে সেলফি তুলছেন এই প্রজন্ম! এ যেন এক তীব্র নেশার হাতছানি! আর এই নেশার কারণে প্রায় রোজই পৃথিবীর কোনও না কোনও প্রান্তে শেষ হয়ে যাচ্ছে তরতাজা প্রাণেরা!

এবার সেলফি ম্যানিয়ার বলি হল তিন বছরের এক শিশু। বাবা–মা-র সঙ্গে সে বেড়াতে গিয়েছিল হ্রদের ধারে। ফাঁকা জায়গা! লোকজনের ভিড় প্রায় নেই বললেই চল! আপন মনে খেলেতে খেলতে, না বুঝেই এগিয়ে যায় জলের দিকে! নিয়ন্ত্রণ রাখতে না পেরে পড়ে যায় জলে!

অথচ তার বাবা-মা কোথায় ছিলেন? মেয়ে যখন জলে পড়ে গেল, তাঁরা বাঁচালেন না কেন? কেন ওইটুকুন একটা শিশুকে চোখে চোখে রাখেননি? রাখবেন কী করে? তাঁরা যে তখন নিজের সেলফি তুলতেই ব্যস্ত! একটার পর একটা পোজ! সব মনসংযোগ তো তখন সেইদিকেই! ভুলেই গিয়েছেন তাঁদের মেয়ের কথা!
সেলফি তোলার পালা শেষ হলে, দেখেন আসপাশে কোথাও তাঁদের মেয়ে নেই! অনেক খুঁজেও মেলে না তার হদিশ! ভাবেন, কেউ হয়তো তাঁদের মেয়েকে অপহরণ করেছে! কাজেই থানায় অপহরণের অভিযোগ দায়ের করেন । পুলিশ তদন্তে নেমে, হ্রদের ধারে শিশুর জুতো পড়ে থাকতে দেখে। তারপরেই, জলে ডুবুরি নামিয়ে তল্লাশি শুরু হয়। একদিন পর, হ্রদের জলে ভেসে ওঠে শিশুর মরদেহ। ময়নাতদন্তের পর জানা গিয়েছে, জলে ডুবেই মৃত্যু হয়েছে ৩ বছরের শিশুটির। থানায় শিশুর দুর্ঘটনায় মৃত্যুর মামলা দায়ের করেছে পুলিশ।