১৩ বছর দেহ ব্যবসায়! অবশেষে নরক যন্ত্রণা থেকে মুক্তি পেলেন নির্যাতিতা


১৩ বছর আগে অপহৃত হওয়ার পর হারিয়ে গিয়েছিলেন দেহ ব্যবসার অন্ধকার গলিতে। বয়স তখন ছিল মাত্র ১১ বছর। অবশেষে বৃহস্পতিবার সেই ভয়াবহ জীবনের থেকে মুক্তি পেলেন ২৪ বছরের এই তরুণী। আবদুল্লাপুরমেত থেকে তাঁকে উদ্ধার করে পুলিশ। 

শনিবার পুলিশের জালে ধরা পড়ে পাচারকারী দলের পাণ্ডা সহ আরও দু'জন। আবদুল্লাপুরমেত গ্রামের ৬৫ বছর বয়সী পাকানাতি পদম্মা ও তার পুত্রবধূ ৩০ বছরের পাকানাতি সাবিত্রী দু'জনে মিলে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে নাবালিকা এবং মহিলাদের ভুল বুঝিয়ে দেহ ব্যবসায় নিয়ে আসত।
 আবদুল্লাপুরমেত পুলিশ স্টেশনের ইন্সপেক্টর ডি মুণি জানিয়েছেন, প্রতিমাসে মেয়েদের হাতে ৫-৬ হাজার টাকা তুলে দিয়ে দেহ ব্যবসার পুরো টাকা আত্মসাৎ করত পদম্মা ও সাবিত্রী। 

পাচার হওয়ার আগে নির্যাতিতা একটি বাড়িতে পরিচারিকার কাজ করতেন। আরও ভালো মাইনের লোভ দেখিয়ে সেখান থেকেই তাঁকে বের করে আনে পদাম্মার এক সহযোগী পবিত্রা। পরে তাঁকে ইয়াদাগিরিগুট্টায় নিয়ে গিয়ে ২০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়া হয়। পাকানাতি পদম্মার আরও পাঁচ সহযোগী আচাম্মা, অঞ্জলী, শোভা, আঞ্জাম্মা এবং পবিত্রা এখনও নিখোঁজ। 

গত ১৩ বছর ধরে প্রতিদিন প্রায় ১০ থেকে ১৫ জন খদ্দেরের চাহিদা মেটাতে হত নির্যাতিতাকে। বৃহস্পতিবার পুলিশ রেইডের সময়ে কোনওরকমে পালিয়ে এসে পুলিশের দ্বারস্থ হন তিনি। তাঁকে প্রাজওয়ালা রেসকিউ হোমে পাঠানো হয়েছে।