গৃহশিক্ষককে খুনের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি। আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার বাঁকুড়ার সোনামুখীর দুই ছাত্র।


বাঁকুড়া: গৃহশিক্ষককে খুনের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা দাবি। আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার বাঁকুড়ার সোনামুখীর দুই ছাত্র। ধৃতদের থেকে উদ্ধার পিস্তল, চার রাউন্ড কার্তুজ ও ছুরি এবং একটি নকল টাইম বোমা। কীভাবে ধৃতদের কাছে আগ্নেয়াস্ত্র এল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

গৃহশিক্ষককে শায়েস্তা করতে খুনের হুমকি দিয়ে মোটা টাকা আদায়ের চেষ্টা নবম ও একাদশ শ্রেণির দুই ছাত্রের। বাঁকুড়ার সোনামুখী শহরের ঘটনায় পুলিশের জালে দুই নাবালক।
ভুলাই আরকেএম স্কুলের ইংরেজি শিক্ষক বিপুল বিশ্বাস। তাঁর কাছে বাড়িতে পড়ত ওই দুই ছাত্র। কিন্তু শিক্ষক মারধর করায় ক্ষোভ জমছিল। এরপরই ওই দু'জন

শিক্ষকের বাড়ির সামনে দেশলাই বাক্সের মধ্যে এক রাউন্ড কার্তুজ ও একটি মোবাইল ফোনের চিপ রেখে আসে। শিক্ষককে ফোনে ওই চিপ দেখার নির্দেশ দেয়। আধঘণ্টার মধ্যে পঞ্চাশ হাজার টাকা না দিলে প্রাণে মারার হুমকিও দেয়। ফোনে ভয়েস রেকর্ড করে রাখেন বিপুল বিশ্বাস।

সোনামুখী থানায় অভিযোগ দায়ের করেন তিনি। মোবাইল ফোনের টাওয়ার লোকেশন ও ভয়েস রেকর্ডের সূত্র ধরে কয়েক ঘণ্টার মধ্যেই দুই ছাত্রকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতদের থেকে উদ্ধার হয়েছে,
- ১টি পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ১টি ছুরি
- একটি নকল টাইম বোমাও উদ্ধার
- শিক্ষককে ভয় দেখাতেই নকল টাইম বোমা বানায় ছাত্ররা
শিক্ষকের গতিবিধির উপর নজর রাখতে তাঁর বাড়িতে সিসি ক্যামেরাও লাগিয়েছিল ছাত্ররা। পুলিশি জেরায় স্বীকার করেছে দুই অভিযুক্ত। ছাত্রদের জেরা করে আরও কয়েকটি প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ...

- ছাত্রদের কাছে কীভাবে আগ্নেয়াস্ত্র এল?
- ছাত্রদের আরও কি কেউ সাহায্য করেছিল?
- গৃহশিক্ষকের উপর রাগ থেকেই এধরনের কাজ?
- টাকা হাতানো ছাড়াও কি অন্য কোনও উদ্দেশ্য ছিল?
ধৃত দুই নাবালক ছাত্রকে জুভেনাইল আদালতে তোলা হয়। তাদের ১৪ অগাস্ট পর্যন্ত বিষ্ণুপুরের হোমে রাখার নির্দেশ দিয়েছে আদালত।