১৫-তেই বিয়ে, বন্দি করে যৌন নিগ্রহ! মুম্বইতে উদ্ধার বঙ্গকন্যা


১৫ বছরের এক কিশোরীকে এ রাজ্য থেকে মুম্বই নিয়ে গিয়ে বিয়ে দিয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হল মেয়েটিক কাকাকে। সে ওই কিশোরীকে বন্দি করে রেখে বিক্রি করে দেওয়ার পরিকল্পনাও করেছিল বলে অনুমান করছে পুলিশ। 

বাল্য বিবাহ করানো ও যৌন হেনস্থার অভিযোগে বৃহস্পতিবার দুজনকে গ্রেপ্তার করে মুম্বই ক্রাইম ব্রাঞ্চ। খর ইস্ট থেকে উদ্ধার করা হয় মেয়েটিকে। পুলিশ জানিয়েছে, বুধবার বিকেলে খবরটা পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় ক্রাইম ব্রাঞ্চের ৯ নং ইউনিট। তাদেরই সূত্রের দাবি, মেয়েটি বুঝতে পেরেছিল যে তাকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে, সে জন্য সে কোনওক্রমে পালিয়েছিল।

সে মানসিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে পড়েছিল যে, কোনও কথাই বলতে পারছিল না। বাংলা ছাড়া কোনও ভাষাতেই বলতে পারছিল না। তখন একজন দোভাষীকে ডেকে মেয়েটির জবানবন্দি নেওয়া হয়। সে পুলিশকে জানিয়েছে, চলতি বছরের ৫ জুলাই তার ৪০ বছরের কাকা তাকে বলে, পড়াশোনা ছেড়ে দিতে। কারণ সে তাকে মুম্বই নিয়ে যাবে। মেয়েটির বাবা-মাও তাতে আপত্তি করেননি। ৭ জুলাই মুম্বই পৌঁছে কাকা বলে, ১৯ বছরের একটি ছেলের সঙ্গে মেয়েটির বিয়ের ব্যবস্থা করেছে সে। তাতে আপত্তি জানায় মেয়েটি। বিষয়টি ফোন করে বাবা-মাকেও জানায় সে। 
তদন্তে পুলিশ দেখে, মেয়েটি পালানোর পর নির্মল নগর পুলিশ স্টেশনে একটি মিসিং ডায়েরি করে অভিযুক্ত। ডায়েরিতে মেয়েটির বয়স ১৯ বলে দাবি করে সে। গ্রেপ্তারের পর মেয়েটিকে তুলে এনে বন্দি করার স্বীকার করে নিয়েছে অভিযুক্ত। মেডিক্যল টেস্টে জানা গিয়েছে, মেয়েটিকে যৌন নিগ্রহ করা হয়েছে।