২৫ লক্ষ টাকার উইগ চুরির ঘটনায় গ্রেপ্তার ২, উদ্ধার ১১৮ কিলো চুল


কেনার বাহানায় ২৫ লক্ষ টাকার উইগ হাতিয়ে উধাও হওয়া দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিশ। উদ্ধার হয়েছে চুরি যাওয়া ১১৮ কিলো চুলও। ধৃত দুষ্কৃতীরা দোকানটি থেকে ৩০ হাজার টাকা ও তিনটি মোবাইলও হাতিয়ে নেয়। গ্রেপ্তার হওয়া দুষ্কৃতীদের নাম মঙ্গল সাইন (৪২) ও অজয় কুমার (৪২)। ঘটনাটি দিল্লির নানগ্লোই এলাকার।

পুলিশ জানিয়েছে, রাজধানীর নানগ্লোই এলাকায় জাহাঙ্গির হুসেনের উইগের দোকান রয়েছে। একতলায় দোকান। ভাই তাজুদ্দিনকে নিয়ে দোকানের দোতলাতেই থাকেন জাহাঙ্গির। কয়েদিন আগে, তাঁর সঙ্গে চুল ব্যবসায়ী অজয় কুমারের পরিচয় হয়। অজয় জাহাঙ্গিরকে জানায় ১০ কিলো চুল নিয়ে খুব শিগগির তাঁর দোকানে আসছে। সন্দেহ, এই ছুতোয় দোকানে ঠিক কী আছে তা দেখে নেয় সে। তারপর মঙ্গলের সঙ্গে পরামর্শ করে চুরির পরিকল্পনা করে। ঘটনার দিন আরও তিন জনকে সঙ্গে নিয়ে দোকানে যায় অজয়। মারুতি ওমনিতে চড়ে নানগ্লোই এলাকায় জাহাঙ্গিররে দোকানে আসে সে। মঙ্গল ও আরও একজনকে নিয়ে দোকানে ঢোকে। সেসময় ভাই তাজুদ্দিনকে নিয়ে সেখানেই ছিলেন জাহাঙ্গির। মঙ্গল বেশ কিছু দামি উইগ দেখতে চায়। পরিচিত অজয়কে দেখে কোনও সন্দেহ হয়নি। বেশ কিছুক্ষণ দরদামও চলে। অভিযোগ, আচমকাই স্বমূর্তি ধারণ করে তিন দুষ্কৃতী। বন্দুক উঁচিয়ে ২৫ লক্ষ টাকার উইগ, ১১৮ কিলো চুল, ক্যাশ বাক্স থেকে ৩০ হাজার টাকা ও দু'ভাইয়ের তিনটি মোবাইল হাতিয়ে গাড়িতে চড়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

এদিকে, অজয়ের মোবাইল নম্বর ছিল জাহাঙ্গিরের কাছে। সেই নম্বরের টাওয়ার লোকেশন ধরেই তদন্তে নামে পুলিশ। জানতে পারে উত্তরপ্রদেশের বরেলিতে থাকে মঙ্গল ও অজয়। এরপর বরেলির বাড়িতে গিয়েও মঙ্গলকে ধরতে পারেনি পুলিশ। ততক্ষণে অচল হয়ে গিয়েছে সিম। খোঁজ নিয়ে জানা যায় অপরাধ করার পরেই সেই সময়কার ব্যবহৃত সিমটি ফেলে দিয়ে নতুন সিম নেয় সে।

অবশেষে রবিবার রামপুর থেকে মঙ্গলকে গ্রেপ্তার করে পুলিশ। উদ্ধার হয় চুরি যাওয়া তিনটি মোবাইল ফোন। তাকে জেরা করেই অজয় কুমার-সহ আরও দুই অভিযুক্ত রাহুল, রাজেশের নাম জানতে পারে পুলিশ। কুমারের সঙ্গে মিলেই এই চুরির ছক কষেছিল মঙ্গল। পরে  রাজেশ ও রাহুলকে সঙ্গে নেয়।  চুরি যাওয়া চুল লক্ষ্মীনগরের একটি গুদামে রয়েছে। অভিযানে নেমে লক্ষ্মীনগর, পাণ্ডবনগর ও গণেশনগরের গুদাম  থেকে ১১৮ কিলো চুলও উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তার হয় অজয় কুমার। ধৃতদের থেকে দুটি দেশি পিস্তলও উদ্ধার হয়েছে।

Highlights
চুল সরবরাহের অজুহাতে উইগ ব্যবসায়ীর সঙ্গে সখ্যতা গড়ে তোলে দুষ্কৃতী।
তারপর উইগ কেনার নাম করে ২৫ লক্ষ টাকার সামগ্রী চুরি করে উধাও হয়।
দুই দুষ্কৃীতকেই গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে ১১৮ কিলো চুল।