গুলি প্রধানশিক্ষককে ! যোগীর রাজ্যে বাড়ছে বেআইনি অস্ত্রের কারবার


চরম নৈরাজ্য! প্রধান শিক্ষকের 'অপরাধ' তিনি স্কুলে মারামারি করার জন্য স্কুল থেকে বহিষ্কার করেছিলেন তাকে। আর তারই সাজা দিতে প্রধানশিক্ষককে গুলি চালিয়ে প্রাণে মেরে ফেলার চেষ্টা করল ১৬ বছর বয়সের ক্লাস ১০-এর এক ছাত্র। ভাগ্যক্রমে বেঁচে গিয়েছেন ওই প্রধান শিক্ষক, হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

উত্তরপ্রদেশের বিজনোর জেলার ঘটনা। এর আগে বোর্ডের পরীক্ষায় অকৃতকার্য হওয়ার জন্য একটি স্কুল থেকে ওই ছাত্রকে বের করা দেওয়া হয়েছিল। নতুন স্কুলে ভর্তি হয়েই মারামারিতে জড়িয়ে পড়ে সে। সেই কারণেই নতুন স্কুল থেকেও তাকে বহিষ্কার করেন প্রধান শিক্ষক।

জানা গিয়েছে বৃহস্পতিবার সে প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করতে আসে। ভেবেছিল ক্ষমা চেয়ে বিষয়টি মিটিয়ে নেবে। কিন্তু তার ভাবনা মতো ঘটনা ঘটেনি। ক্ষমা চাওয়ার পরও প্রধানশিক্ষক তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন। এরপরই ওই ছাত্র বাড়ি থেকে বন্দুক নিয়ে এসে প্রধানশিক্ষকের ঘরের সামনেই তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

সেখানেই লুটিয়ে পড়েন তিনি। তাঁকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষ খবরে জানা গিয়েছে তিনি আপাতত বিপদমুক্ত। এদিকে গুলি চালিয়েই পালাবার চেষ্টা করেছিল ওই ছাত্র। কিন্তু স্কুলের কর্মীরা তাকে ধরে ফেলে। তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে ওই ছাত্রের বিরুদ্ধে হত্যার চেষ্টা, বেআইনি অস্ত্র রাখার অভিযোগে মামলা করা হয়েছে। তাকে জুভেনাইল জাস্টিস বোর্ডের সামনে পেশ করা হবে। তবে পুলিশকে বেশি ভাবাচ্ছে যেভাবে একজন স্কুল চাত্রের হাতে সহজে বন্দুক চলে এসেছে সেই বিষয়টি। জেরায় সে জানিয়েছে কয়েক মাস আগে এক অজ্ঞাত পরিচয়ের ব্যক্তির কাছ থেকে সে ওই বন্দুকটি কিনেছে। উত্তরপ্রদেশে দিন দিন বেআইনি অস্ত্রের কারবার বাড়ছে। পুলিশ জানিয়েছে বেআইনি অস্ত্রের ওই কারবারির খোঁজ করা হবে।